বার্সার জয়ে নেইমারের জোড়া গোল

নেইমারের বার্সেলোনা ছাড়ার গুঞ্জন ক্রমেই ডাল-পালা মেলে বিস্তৃত হচ্ছে। এই গুঞ্জন চলার সময়েই কাতালানদের হয়ে আন্তর্জাতিক চ্যাম্পিয়নস কাপের ম্যাচে জাদু দেখালেন ব্রাজিলিয়ান সেনসেশন। জুভেন্টাসের বিপক্ষে ২-১ ব্যবধানের জয়ে দুটি গোলই এসেছে তার কাছ থেকে।

প্রাক-মৌসুম প্রস্তুতিতে নিজেদের ভালো করেই প্রস্তুত করে নিচ্ছে বার্সেলোনা। যুক্তরাষ্ট্রের মেটলাইফ স্টেডিয়ামে আজ ভোরে সেটি আরও একবার জানান দিয়েছে কাতালান ক্লাবটি। প্রায় ৮৩ হাজার দর্শকের সামনে নিজের জাত চেনালেন নেইমারও।

প্রথমার্ধের ১৫ মিনিটেই বার্সাকে এগিয়ে দেন নেইমার। প্যাকো আলকাসারের সহায়তায় বার্সা সমর্থকদের উচ্ছ্বাসে ভাসান তিনি। এর ১১ মিনিট পরেই বার্সার ব্যবধান দিগুণ হয় নেইমারের গোলেই। লিওনেল মেসির পাস ধরে দারুণ নৈপুণ্যে জুভেন্টাসের অভিজ্ঞ গোলরক্ষক জিয়ানলুইজি বুফনকে পরাস্ত করেন ব্রাজিলিয়ান অধিনায়ক। প্রথমার্ধে পাওয়া দুই গোলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিশ্রামে যায় বার্সা।
বিশ্রাম শেষে ম্যাচের ৬৩ মিনিটে বার্সেলোনার একটি গোলের শোধ দেন জুভেন্টাস তারকা জর্জো কিয়েল্লিনি। বিরতির পর দলের অন্যতম সেরা তারকা মেসি ও নেইমারকে মাঠে নামাননি বার্সা কোচ ভালভর্দে। অবশ্য দ্বিতীয়ার্ধে বিকল্প হিসেবে মাঠে নামেন লুইস সুয়ারেজ। বার্সার আক্রমনভাগে সেরা দুই তারকার অভাবে তাদের ওপর চাপ বাড়াতে শুরু করে জুভেন্টাস।

দ্বিতীয়ার্ধে পাওলো দিবালা ও গঞ্জালো হিগুয়েনদের আক্রমন সামলাতে ব্যস্ত ছিল বার্সার রক্ষণ। আর এ চাপের সময়টাতেই জুভিদের ব্যবধান কমানোর সুযোগটি পেয়ে যান কিয়েল্লিনি। তবে তার একটি গোলে ব্যবধান কমলেও হার এড়ানো সম্ভব হয়নি তাদের পক্ষে। বাকি সময়ের আর কোনো গোল না হওয়ায় ২-১ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সেলোনা।

You Might Also Like