‘ভালোবাসি বলেই ক্লিনটনের ৫০০ কোটি ডলার নেইনি’

পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ দাবি করেছেন, ১৯৯৮ সালে পরমাণু অস্ত্রের পরীক্ষা না চালাতে তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন তাকে ৫০০ কোটি ডলার দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন।

তিনি বলেন, ‘দেশকে ভালোবাসি বলেই ক্লিনটনের প্রস্তাবিত ৫০০ কোটি ডলার নেইনি। যদি দেশের প্রতি অনুগত না থাকতাম, তাহলে নিতাম।’

অবৈধ উপায়ে অর্থ উপার্জন ও অর্থপাচার নিয়ে বিচারাধীন মামলার পরিপ্রেক্ষিতে তার পদত্যাগের দাবি জোরালো হচ্ছে পাকিস্তানজুড়ে। সরকারের বাইরে থাকা পাকিস্তানের সব বড় রাজনৈতিক দলই তার পদত্যাগ দাবি করেছে এবং করছে। পদত্যাগ না করলেও দোষী প্রমাণিত হলে সুপ্রিম কোর্ট তাকে প্রধানমন্ত্রীর পদ থেকে অপসারণ করতে পারেন।

পরিবার ও তার নিজের বিরুদ্ধে অবৈধভাবে অর্থ উপার্জনের অভিযোগ নিয়ে যখন চরম অবস্থার মুখে রয়েছেন তখন ক্লিনটনের গোপন প্রস্তাব সম্পর্কে নতুন বোমা ফাঁটালেন নওয়াজ শরিফ। বুধবার পাঞ্জাবের শিয়ালকোটে এক জনসভায় ক্লিনটনের ৫০০ কোটি ডলারের প্রস্তাবের তথ্য ফাঁস করেন তিনি।

ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ীর আমলে ১৯৯৮ সালের মে মাসে পোখরানে পরমাণু অস্ত্রের সফল পরীক্ষা করে দেশটি। এর কয়েক দিনের মাথায় পাকিস্তানও পরমাণু অস্ত্রের পরীক্ষা চালায়।

You Might Also Like