রাখির বিরুদ্ধে নতুন করে গ্রেপ্তারি পরোয়ানা

হিন্দু ধর্মাবলম্বীদের ধর্মীয়গ্রন্থ ‘রামায়ণ’র লেখক ঋষি বাল্মিকিকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেছিলেন ভারতের বিতর্কিত অভিনেত্রী রাখি সাওয়ান্ত। এতে ভাবাবেগে আঘাতের অভিযোগ করে এ অভিনেত্রীর বিরুদ্ধে মামলা দায়ের করে বল্মিকি সম্প্রদায়।

এ মামলায় রাখির জামিন বাতিল করে নতুন করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। শুক্রবার (৭ জুলাই) লুধিয়ানার একটি আদালত তার বিরুদ্ধে এ পরোয়ানা জারি করেন।

এর আগে গত বৃহস্পতিবার (৬ জুলাই) মামলার শুনানির একদিন আগে বোরকা পরে আদালতে আত্মসমর্পন করেন রাখি। এরপর তাকে জামিন দেয় আদালত।

কিন্তু তার একদিন পরেই শুক্রবার মামলার নিয়মিত শুনানিতে উপস্থিত না হওয়ায় রাখির জামিন বাতিল করা হয় এবং নতুন করে গ্রেপ্তারের নির্দেশ দেয়া হয়। ৭ আগস্ট রাখিকে আদালত উপস্থিত থাকার নির্দেশ দিয়েছেন আদালত। এর আগে রাখির বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছিল এবং ৭ জুলাই এ অভিনেত্রীকে আদালতে হাজির করার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছিলেন আদালত।

গত বছর রাখি সাওয়ান্ত এক টিভি অনুষ্ঠানে মানুষের পরিবর্তন বোঝাতে গিয়ে বলেছিলেন, বাল্মিকি খুনি ছিলেন কিন্তু পরবর্তীতে তিনি রামায়ণ লিখেছিলেন। ২০১৪ সালে রাখি সাওয়ান্তকে জোর করে চুমু দিয়েছিলেন গায়ক মিকা সিং। তিনি বাল্মিকির সঙ্গে মিকা সিংয়ের তুলনা করে বলেছিলেন, বল্মিকির মতো মিকা সিংয়েরও পরিবর্তন হয়েছে।

You Might Also Like