ডা. ইকবালের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

মানহানির এক মামলায় প্রিমিয়ার ব্যাংকের চেয়ারম্যান ও সাবেক আওয়ামী লীগ সাংসদ ডা. এইচ বি এম ইকবালসহ তিনজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত।
মোহাম্মদপুরের তাজমহল রোডের পান্না স্পিনিং মিলস লিমিটেডের পরিচালক আমিনুর রহমানের দায়ের করা এই মামলায় রোববার ঢাকার মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী পরোয়ানা জারি করেন।

দুদকে মিথ্যা অভিযোগ আনা এবং পত্রিকায় নিলাম বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে বাদীর ২০০ কোটি টাকার মানহানির অভিযোগে এই মামলা হয়।

বাদীর আইনজীবী ওমর ফারুক বলেন, বার বার আদালতের সমন পেয়েও বিচার ফাঁকি দেওয়ার চেষ্টার কারণে আসামিদের গ্রেপ্তারে পরোয়ানা জারির আদেশ দেয় আদালত।

অপর দুই আসামি হলেন- প্রিমিয়ার ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আবু হানিফ খান এবং ব্যবস্থাপনা পরিচালক খন্দকার ফজলে রশিদ।

গত ৫ ফেব্রুয়ারি দায়ের করা মামলায় বলা হয়, আসামিরা অন্যায়ভাবে ব্যাংকের নির্ধারিত সুদের হার না মেনে বাদীর প্রতিষ্ঠান থেকে ১৩ শতাংশের জায়গায় ১৮ শতাংশ হারে সুদ, পেনাল্টি সুদ, মনিটরিং ফি এবং অনেক রকমের ভুয়া চার্জ কেটে নেয়।

এছাড়া ব্যাংকের ঋণ পরিশোধের পরও এলসি করতে বাধা দিয়ে ব্যবসায়িক ক্ষতি, দুদকে ‘অন্যায়, অযৌক্তিক’ অভিযোগ দিয়ে ঋণের জামিনদার সাবেক সাংসদ মকবুল হোসেনসহ বাদীর প্রতিষ্ঠানের অপর পরিচালকদের সমাজে হেয় করেছেন বলে অভিযোগ করা হয়েছে।

“শুধু তাই নয়, বাদী ঋণ সংক্রান্ত বিষয়ে হাই কোর্টে ও অর্থঋণ আদালতে মামলা করার পরও তার সম্পত্তির ওপর নিলাম বিজ্ঞপ্তি প্রকাশ করে। আসামিরা বাদীর তিনটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে সম্পদ বিক্রয়ের জন্য পত্রিকায় নিলাম বিজ্ঞপ্তি প্রকাশ করে তার মানহানি করেছেন,” বলা হয়েছে মামলায়।

You Might Also Like