শূন্য রানেই ৪ উইকেট নিয়ে ইতিহাস!

নারী বিশ্বকাপে বল হাতে অনন্য এক রেকর্ড গড়েছেন ড্যান ফন নাইকার্ক। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আজ বল হাতে শূন্য রানেই ৪ উইকেট নিয়ে ইতিহাস গড়লেন দক্ষিণ আফ্রিকার নারী দলের অধিনায়ক।

রোববার লেস্টারে উইন্ডিজ নারী দলের সঙ্গে মুখোমুখি লড়াইয়ে বল হাতে এ নজির গড়েন নাইকার্ক। গ্রেস রোডে ক্যারিবীয় নারীদের বিপক্ষে বল হাতে নিজের প্রথম তিন ওভারেই একটি করে উইকেট নেন ফন নাইকার্ক। মাঝে একটি উইকেট নেন মারিজান ক্যাপ। এরপর নিচের চতুর্থ ওভারে আরও একটি উইকেট নিয়ে ওয়েস্ট ইন্ডিজ ইনিংসের ইতি টানেন নাইকার্ক। ওই ম্যাচে তার বোলিং ফিগার ছিল ৩.২-৩-০-৪।

মেয়ে কিংবা ছেলেদের ক্রিকেটে শূন্য রানে ৪ উইকেট নেওয়ার ঘটনা এটাই প্রথম। এর আগে মেয়েদের ওয়ানডেতে শূন্য রানে ৩ উইকেট নেওয়ার কীর্তি ছিল দুজনের। ১৯৯৭ সালে পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার অলভিয়া ম্যাগনো এবং ২০১৩ সালে ওয়েস্ট ইন্ডিজ মেয়েদের বিপক্ষে ইংলিশ পেসার অ্যারন ব্রিন্ডল শূন্য রানে ৩ উইকেট নিয়েছিলেন।

ফন নাইকর্কের এমন ইতিহাস গড়ার দিন মাত্র ২৫.২ ওভারে ৪৮ রানেই অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। পরে ৬.২ ওভার ব্যাট করে ১০ উইকেটে বড় জয় তুলে নিয়েছে প্রোটিয়া মেয়েরা।

You Might Also Like