ঈদেই আসছে ‘বস-টু’ ও ‘নবাব’

বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত ‘বস-টু’ ও ‘নবাব’ শিরোনামের সিনেমা দুটি মুক্তির বন্ধের দাবিতে কয়েকদিন ধরে আন্দোলন করে আসছে চলচ্চিত্র ঐক্যজোট। তবে তাদের আন্দোলনের মুখেই গতকাল ২১ জুন বিনাকর্তনে সেন্সর ছাড়পত্র পেয়েছে এ দুটি সিনেমা। সেন্সর সনদ পাওয়াতে ঈদে প্রেক্ষাগৃহে মুক্তিতে আর কোনো বাধা নেই।

কয়েদিন ধরেই এ দুটি সিনেমা যৌথ প্রযোজনার নিয়ম মেনে নির্মাণ হয়নি বলে অভিযোগ করে আসছিল চলচ্চিত্রের ১৬টি সংগঠন ‘চলচ্চিত্র ঐক্যজোট’। সিনেমা দুটি যেন সেন্সর ছাড়পত্র না পায়, সেজন্য গতকাল বুধবার সেন্সর বোর্ডের সামনে আন্দোলন করে চলচ্চিত্র ঐক্যজোট। এদিকে হল মালিক সমিতি, প্রদর্শক সমিতি ও বুকিং এজেন্ট নেতারা সিনেমা দুটি মুক্তির দাবিতে প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে।

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় ‘বস-টু’ সিনেমাটি নির্মাণ করছেন ওপার বাংলার নির্মাতা বাবা যাদব ও বাংলাদেশের আব্দুল আজিজ। সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন ওপার বাংলার সুপারস্টার জিৎ, শুভশ্রী, বাংলাদেশের নুসরাত ফারিয়া। এছাড়াও আরো অভিনয় করেছেন ইন্দ্রনীল সেনগুপ্ত, অমিত হাসান, কৌশিক সেন, সীমান্তসহ অনেকে।

জাজ মাল্টিমিডিয়া ও ভারতের এসকে মুভিজের ব্যানারে ‘নবাব’ সিনেমাটি পরিচালনা করেছেন জয়দ্বীপ মুখার্জি এবং আব্দুল আজিজ। যৌথ প্রযোজনার এ সিনেমায় শাকিব খান ও শুভশ্রী ছাড়া আরো অভিনয় করেছেন- অমিত হাসান, মেঘলা, রজতাভ দত্ত, সব্যসাচী, খরাজ মুখার্জি, কমল প্রমুখ। সিনেমার সংগীত পরিচালনা করেছেন স্যাভি এবং আকাশ।

You Might Also Like