প্যারিসে গাড়ি নিয়ে পুলিশের ভ্যানে ধাক্কা

ফ্রান্সের রাজধানী প্যারিসের ব্যস্ততম চ্যাম্পস ডি এলিসি পুলিশের ভ্যানে পেছন থেকে ধাক্কা মেরেছে একটি ব্যক্তিগত গাড়ি। গাড়িটিতে কলাশনিকভ রাইফেল, হ্যান্ডগান ও গ্যাসের বোতল ছিল। সোমবার এ ঘটনায় নিহত হয়েছে গাড়ির চালক।

এ ঘটনার তদন্তকারীদের সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, ওই গাড়িচালক চরমপন্থি ইসলামি আন্দোলনে যোগ দেওয়ার পর ২০১৫ সাল থেকে নিরাপত্তা নজরদারিতে ছিল। প্যারিসের দক্ষিণে ইসোনি এলাকায় ওই ব্যক্তির বাড়িতে তল্লাশি চালিয়েছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, চ্যাম্পস ডি এলিসির সড়কে থাকা একটি পুলিশ ভ্যানে পেছন থেকে ধাক্কা দেয় ব্যক্তিগত গাড়িটি। এ ঘটনার পরপর গাড়িটিতে আগুন ধরে যায়। পুলিশ সদস্যরা দ্রুত ভ্যান থেকে বের হয়ে ওই গাড়ির চালককে টেনে বের করে আনে। এসময় পুলিশ সদস্যদের চেষ্টা গাড়ির আগুন নিয়ন্ত্রণে চলে আসে। এ ঘটনায় কেউ আহত হয়নি। পরে তল্লাশি চালিয়ে গাড়ির ভেতর থেকে একটি কলাশনিকভ রাইফেল, কয়েকটি হ্যান্ডগান ও গ্যাসের বোতল উদ্ধার করা হয়। গুরুতর আহত হামলাকারী হাসপাতালে মারা গেছে।

স্বরাষ্ট্রমন্ত্রী জেরার্ড কলম্ব বলেছেন, ‘আবারও নিরাপত্তা বাহিনী হামলার লক্ষ্যবস্তু হলো।’

সাম্প্রতিক বছরগুলোতে ফ্রান্সে একের পর এক সন্ত্রাসী হামলার ঘটনা ঘটছে। সর্বশেষ গত এপ্রিলে চ্যাম্পস এলিসিতে বন্দুক হামলায় এক পুলিশ নিহত হয় ও দুজন আহত হয়।

You Might Also Like