ফিক্সিং করে ফাইনালে পাকিস্তান!

ফিক্সিং আর পাকিস্তান ক্রিকেট যেন ক্রমেই সমার্থক হয়ে উঠছে। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে জমজমাট এক ফাইনালের আগে পাকিস্তানের ঘাড়ে আবারও ফিক্সিংয়ের ভূত। আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে পাকিস্তান দল ফিক্সিং করে উঠেছে বলে গুরুতর অভিযোগ উঠেছে।

পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার আমির সোহেল ফিক্সিংয়ের এমন অভিযোগ তুলেছেন। পাকিস্তান চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে আসতে ‘বাহ্যিক ফ্যাক্টর’ কাজ করেছে বলে দাবি করেন তিনি।

প্রথম সেমিফাইনালে শক্তিশালী ইংল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান। দলের এমন সাফল্যের পর পাকিস্তানি একটি নিউজ চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বাহ্যিক প্রভাবের কথা জানান আমির সোহেল। ফাইনালে ওঠার আনন্দে পাকিস্তানকে খুব বেশি না উড়ার পরামর্শ দেন তিনি। বাহ্যিক শক্তির প্রভাবে দল ফাইনালে উঠেছে বলে দাবি করেন তিনি। আর তার এমন বক্তব্য বেশ গুরুত্বের সঙ্গেই নিচ্ছে বিশ্ব গণমাধ্যমগুলো।

বাহ্যিক ফ্যাক্টরের কথা জানিয়ে আমির সোহেল বলেন, ‘ভালো খেললে আমরা তোমাদের অভিনন্দন জানাব। তবে খারাপ খেললে সমালোচনা করতেও ছাড়ব না। এই মুহূর্তের সাফল্যে পাকিস্তান দলের হাওয়ায় ভাসা উচিত হবে না। কেবল মাঠের পারফরম্যান্সই নয়, তাদের ফাইনালে যেতে বাহ্যিক ফ্যাক্টরও কাজ করেছিল। আমাকে এ ব্যাপারে জিজ্ঞেস করা হলে বলব, ভক্তদের ভালোবাসা এবং সৃষ্টিকর্তার কৃপায় তারা ম্যাচে জয় পেয়েছে। এখন আমি ছেলেদের ভালো ক্রিকেট খেলায় মনযোগ দিতে বলব।’

You Might Also Like