মেসি-রোনালদোকে পেছনে ফেলে শীর্ষে নেইমার

সময়ের সেরা লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোকে পেছনে ফেলে সবচেয়ে মূল্যবান খেলোয়াড় নির্বাচিত হলেন নেইমার। বয়স, চুক্তি, অবস্থান, ক্লাবে পদমর্যাদাসহ বিভিন্ন আনুষাঙ্গিক বিষয় বিবেচনা করে সবচেয়ে মূল্যাবান খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ব্রাজিলিয়ান এ সুপারস্টার।

২৫ বছর বয়সি নেইমার ১৮৫ মিলিয়ন পাউন্ড আয় করে এ তালিকায় শীর্ষে রয়েছেন। সেরা হতে টটেনহামের ডেল আলীকে পেছনে ফেলেন নেইমার। ১৩৭ মিলিয়ন পাউন্ড নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন ডেল আলী। সিআইইএসের ফুটবল বিষয়ক একটি পর্যবেক্ষণে এমন তথ্য উঠে এসেছে। বিশ্বব্যাপি প্রায় ২ হাজার ট্রান্সফার, খেলোয়াড়দের পারফরম্যান্স, আন্তর্জাতিক মর্যাদা, চুক্তি এবং অবস্থানের ভিত্তিতে এ তালিকা করা হয়েছে।

মেসির ২৯ আর রোনালদোর বয়স ৩২ বছর হওয়ায় তারা এ তালিকায় কিছুটা পিছিয়ে রয়েছেন। ১৩৪ মিলিয়ন পাউন্ড আয় নিয়ে এ তালিকায় চতুর্থ মেসি। সিআইইএসের তালিকায় নেইমার ও মেসিদের সঙ্গে তালিকায় ১১তম অবস্থানে রোনালাদো। তার আয় ৯৯ মিলিয়ন পাউন্ড। টানা দুইবার চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতলেও সেরা ২৫ এ থাকা রোনালদোই রিয়ালের একমাত্র খেলোয়াড়। এ তালিকায় রিয়ালের দ্বিতীয় সর্বোচ্চ আয়ের খেলোয়াড় টনি ক্রসের অবস্থান ২৮তম।

সব শর্ত বিবেচনায় অ্যাটলেটিকো মাদ্রিদ ফরোয়ার্ড আঁতোয়ান গ্রিজম্যানের অবস্থান পঞ্চম। আর দারুণ ফর্মে থাকা টটেনহামে খেলা ইংলিশ স্ট্রাইকার হ্যারিকেন রয়েছেন এ তালিকার তৃতীয় স্থানে।

You Might Also Like