জিসান হত্যায় মূলহোতাসহ গ্রেফতার ৭

রাজধানীর ধানমন্ডিতে আমিনুল ইসলাম জিসান হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত মূলহোতাসহ সাতজনকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গ্রেফতারকৃতরা হলেন, হত্যাকান্ডের মূলহোতা মেহেদী হাসান, তার সহযোগী মো. শরীফ হোসেন, মো. ইমন, মো. হাসান আহম্মেদ, মো. আসিফ ইকবাল অনিক, মো. অমিত হাসান ও মো. ওয়াসিফ উল্লাহ গৌরব।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলশের (ডিবি) দক্ষিণ বিভাগের উপকমিশনার (ডিসি) মো. মাশরুকুর রহমান খালেদের নির্দেশনায় এডিসি রাজীব আল মাসুদের তত্ত্বাবধানে সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মো. নূর আলম সিদ্দিকীর নেতৃত্বে রোববার রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের হেফাজত থেকে জিসানের ব্যবহৃত মোবাইল ফোন সেটটি উদ্ধার করা হয়।

ডিসি মাশরুকুর জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জিসান হত্যাকান্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। ডিবি পুলিশ তাদের আরো জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ১০ দিনের রিমান্ডের আবেদন করেছে।

প্রসঙ্গত, গত ১২ মে সন্ধ্যায় ধানমন্ডি থানাধীন ৩২ নম্বর লেকের পাড়ে অজ্ঞাত সন্ত্রাসীরা জিসানকে লোহার রড দিয়ে আঘাত করে ফেলে যায় এবং তার সঙ্গে থাকা মোবাইল ফোনসেট নিয়ে যায়। পরে অজ্ঞাতনামা একজন জিসানের পিতাকে ফোন করে তার ছেলের আহত হওয়ার খবর এবং তাকে বাংলাদেশ মেডিক্যালে নেওয়ার কথা জানায়।

এদিকে ওই হাসপাতালের চিকিৎসক জিসানের অবস্থার অবনতি দেখে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠিয়ে দেয়। ১৪ মে চিকিৎসাধীন অবস্থায় জিসানের মৃত্যু হয়।

এ ঘটনায় গত ১৪ জুন ধানমন্ডি থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলাটি এক পর্যায়ে ডিবি পুলিশ তদন্ত শুরু করে এবং তদন্তের এক পর্যায়ে তথ্য প্রযুক্তির সহায়তায় আসামীদের গ্রেফতার করতে সক্ষম হয়।

You Might Also Like