চট্টগ্রামে আল আরাফাহ ব্যাংকের নিরাপত্তা প্রহরী খুন

চট্টগ্রামে আল আরাফাহ ইসলামী ব্যাংকের একটি শাখার সিকিউরিটি গার্ডকে জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা। শুক্রবার রাত ১০টার দিকে আল আরাফাহ ব্যাংকের মুরাদপুর শাখায় এ ঘটনা ঘটে।

নিহত সিকিউরিটি গার্ডের নাম মোহাম্মদ ইব্রাহিম (৩৪) । তার পিতার নাম আলী আহমদ। বাড়ি জেলার চন্দনাইশে। তবে ব্যাংক থেকে টাকা-পয়সা লুট হয়েছে কিনা সে ব্যাপারে পুলিশ তাৎক্ষণিকভাবে কিছু নিশ্চিত করতে পারে নি।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, পাঁচলাইশ থানাধীন মুরাদপুর এলাকায় অবস্থিত আল আরাফাহ ইসলামী ব্যাংকের মুরদাপুর শাখার দায়িত্বরত সিকিউরিটি গার্ড ইব্রাহিম ডিউটি শেষ হবার পরও বাসায় না ফেরায় পরিবারের লোকজন তাকে মোবাইলে ফোন করে। কিন্তু ফোন না ধরায় শুক্রবার রাত ১০টার দিকে তারা ইব্রাহিমের কর্মস্থলে যান। সেখানে গিয়ে দেখতে পান ব্যাংকের ভেতরে ইব্রাহিমের জবাই করা মৃতদেহ পড়ে আছে। পরে থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে যায়।

শুক্রবার রাত পৌনে ১১টায় এ রিপোর্ট লেখার সময় ঘটনাস্থলে যান সিএমপির অতিরিক্ত কমিশনার বনজ কুমার মজুমদার। পুলিশ দল ব্যাংকের শাখাটি বাইরে থেকে ঘিরে রাখে। ভেতরে কাউকে প্রবেশ করতে দেয়া হয় নি। ব্যাংকের কর্মকর্তাদেরও এরই মধ্যে খবর দেয়া হয়। পুলিশ ও ব্যাংক কর্মকর্তারা মিলে ওই ব্যাংক থেকে কোন টাকা খোয়া গেছে কিনা তা যাচাই করে দেখছিল।

পুলিশ ও ব্যাংক কর্মকর্তাদের সূত্র বলছে, বৃহস্পতিবার সন্ধ্যায় ব্যাংকের শাখা বন্ধ করে যাওয়া হলেও শুক্রবার ছুটির দিনেও সিকিউরিটি গার্ড দায়িত্বে থাকেন। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সন্ধ্যা পর্যন্ত যে কোন সময়ে এই হত্যাকান্ড সংঘটিত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
নগর গোয়েন্দা পুলিশের সহকারি কমিশনার রাত এগারটায় ঘটনাস্থলে এ প্রতিবেদককে জানান, মেইনগেইটের অপজিটে জানালার গ্রিল কেটে ডাকাতির চেষ্টা করার আলামত পাওয়া গেছে। বাধা দেয়ার কারণে সিকিউরিটি গার্ডকে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন তিনি। তবে টাকা পয়সা লুট হয়েছে কিনা তা জানা যায়নি। ব্যাংকের ভেতরে বেশ কিছু কাগজপত্র তছনছ অবস্থায় পাওয়া গেছে। লাশের পাশে একটি ছুরি ও একটি বটিও পড়ে আছে।

সূত্র জানায়, সিকিউরিটি গার্ড ইব্রাহিম এর আগে সন্দ্বীপে কর্মরত ছিলেন। সেখান থেকে মাস দুয়েক আগে তিনি বদলি হয়ে চট্টগ্রামের মুরাদপুর শাখায় আসেন।

সদরঘাটে বাসায় ঢুকে মা-মেয়েকে জবাই করে টাকা ও স্বর্ণালঙ্কার লুটের একদিন না পেরুতেই ব্যাংকের সিকিউরিটি গার্ডকে জবাই করে হত্যার এ ঘটনায় চট্টগ্রামে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

You Might Also Like