রাজধানীতে ৪ ভুয়া ডিবি ৩ ডাকাতসহ গ্রেফতার ৭

রাজধানীতে চার ভুয়া ডিবি পুলিশ এবং তিন ডাকাতকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় তাদের কাছ থেকে পুলিশের ব্যবহৃত সরঞ্জাম, অস্ত্র মাইক্রোবাস ও প্রাইভেটকার উদ্ধার করা হয়েছে।

সোমবার দিবাগত রাতে সহকারী পুলিশ কমিশনার (এসি) মাহমুদ নাসের জনির নেতৃত্বে যাত্রাবাড়ীর মাতুয়াইলস্থ মা ও শিশু মেডিকেল ইনষ্টিটিউট সংলগ্ন ওভারব্রীজের নীচের দক্ষিণ পাশ থেকে গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত ভুয়া ডিবি হলেন- মো. জাকির হোসেন ওরফে সুমন (২৭), মো. আবু বকর সিদ্দিক ওরফে রনি (২৮), মো. আলামিন (৩২), মো. ইকবাল হোসেন (২৫)। এ সময় তাদের কাছ থেকে পুলিশের কাজে ব্যবহৃত হাতকড়া এবং দেশি চাপাতি, ছোরা ও একটি প্রাইভেটকার এবং একটি নোয়া মাইক্রোবাস উদ্ধার করা হয়েছে।

অপর এক অভিযানে খিলগাঁও থানার নন্দীপাড়ায় ফারুকের ‘স’ মিলের সামনের রাস্তার উপর হতে ডাকাতি করার প্রস্তুতিকালে মোঃ আনিসুজ্জামান ওরফে জনি (৩০), মো: নুরুজ্জামান ওরফে নুরু (৩২), মোঃ সুমন ভুইয়া (৩০) নামের তিন ডাকাতকে আটক করা হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে শাহজাহান, শিপন, সেন্টু, হাসান, জলিল ও মাসুমসহ অজ্ঞাত আরো দুই-তিনজন পালিয়ে যায়।

এ বিষয়ে এসি মাহমুদ নাসের জনি জানান, গ্রেফতারকৃত ডাকাত দল প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে তারা ভুয়া ডিবি পরিচয় দিয়ে বিভিন্ন অপরাধ করে আসছিল।

তিনি আরো জানান, আলমগীর গাজী এই চক্রের মুল হোতা। তারা ডিবি পুলিশ পরিচয়ে দীর্ঘ প্রায় চার থেকে পাঁচ বছর ধরে ঢাকায় প্রতারণা করে আসছিল।

তাদের বিরুদ্ধে রাজধানীর যাত্রাবাড়ী, বনানী, শাহআলী ও কাফরুল থানায় মামলা রয়েছে।

You Might Also Like