বগুড়ায় স্ত্রীকে গলা টিপে হত্যা মামলায় স্বামী বুদু মন্ডলকে (৪৩) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়। সোমবার দুপুর ১টার দিকে আসামির উপস্থিতিতে প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক হাবিবা মন্ডল এ রায় দেন। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত বুদু মন্ডল কাহালু উপজেলার উলখার এলাকার মৃত মেছের আলীর ছেলে।

এসব তথ্য জানান মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি অ্যাডভোকেট নাছিমুল করিম হলি।

আদালত সূত্রে জানা যায়, ২০০১ সালে ভ্যানচালক বুদু মন্ডলের সঙ্গে অফেলা খাতুনের বিয়ে হয়। অভাব-অনটনের কারণে পারিবারিক কলহের জেরে ২০০৬ সালের ৬ ফেব্রুয়ারি দিবাগত রাতে ঝগড়ার পর স্ত্রী আলেফা খাতুনকে গলা টিপে হত্যা করে বুদু মন্ডল। পর দিন বুদু মন্ডলকে একমাত্র আসামি করে নিহতের ভাই আমির আলী কাহালু থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে একই বছরের ৯ ফেব্রুয়ারি আদালতে হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেন বুদু মন্ডল। পরে একই বছরের ১৬ মার্চ কাহালু থানার এএসআই আনিছুর রহমান বুদু মন্ডলকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন। দীর্ঘ শুনানি শেষে দোষী সাব্যস্ত হওয়ায় সোমবার দুপুরে আদালত মামলার একমাত্র আসামি বুদু মন্ডলকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক বছরের কারাদণ্ড দেন।

আইনজীবী নাছিমুল করিম হলি বলেন, বিচার চলাকালে আমরা আদালতে সাক্ষী উপস্থাপন করেছিলাম। আদালত সবকিছু বিবেচনা করে মামলার একমাত্র আসামি বুদু মন্ডলকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। রায় ঘোষণার পর তাঁকে কারাগারে পাঠানো হয়েছে।