চট্টগ্রামে দুই মাসের বেতন না পেয়ে সড়ক অবরোধ করেছে আনোয়ারা গার্মেন্টস নামে একটা পোশাক কারখানার কয়েক‘শ শ্রমিক। এর ফলে নগরীর উত্তর অংশে ব্যাপক যানজট সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগে পড়েছে যাত্রীরা।

আজ সোমবার বেলা সাড়ে ১২টার দিকে নগরীর খুলশী থানার পূর্ব নাসিরাবাদ এলাকার আনোয়ারা গার্মেন্টেসের শ্রমিকরা রাস্তায় নেমে আসেন।

তারা পরমাণু শক্তি কমিশন কেন্দ্রের সামনে বায়েজিদ বোস্তামি সড়কে অবস্থান নিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। এর ফলে নগরীর মুরাদপুর, ষোলশহর, দুই নম্বর গেইট, জিইসি, বায়েজিদসহ আশপাশের এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে। লালখানবাজার থেকে মুরাদপুর পর্যন্ত ফ্লাইওভারে এবং সংযুক্ত ঢালু শাখায়ও (র‌্যাম্প) যানবাহন আটকা পড়েছে। খবর পেয়ে খুলশী ও বায়েজিদ বোস্তামি থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সড়ক থেকে সরানোর চেষ্টা করছে।
খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা বলেন, ‘আনোয়ারা গার্মেন্টসের শ্রমিকরা অভিযোগ করেছেন, গত দুই মাস তারা বেতন পাননি। বারবার মালিকের কাছে ধর্ণা দিয়েও বেতন আদায় করতে না পেরে তারা আজ (সোমবার) সড়কে এসে বিক্ষোভ করছেন। আমরা মালিকপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি। শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরানোর চেষ্টা করছি। ’