বিশ্বের সব ফ্র্যাঞ্চাইজি লিগেই খেলেছেন সুনীল নারিন। যার জন্য চার বছর দেশের হয়ে খেলেননি। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট নিয়েই মেতেছিলেন। অবশেষে সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন ক্যারিবিয়ান এই তারকা।

রোববার সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টের মাধ্যমে ৮ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা করেন তিনি।

নারিন লেখেন- ‘আমি ওয়েস্ট ইন্ডিজের হয়ে শেষবার খেলেছি চার বছরেরও বেশি সময় হয়ে গেছে। আজ আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করছি। জনপরিসরে আমি অল্প কথার মানুষ; কিন্তু ব্যক্তিগতভাবে এমন কিছু মানুষ আছেন, যারা আমাকে ক্যারিয়ার জুড়ে অপরিসীম সমর্থন দিয়েছেন এবং ওয়েস্ট ইন্ডিজের প্রতিনিধিত্ব করার স্বপ্ন বাস্তবায়নে আমাকে সাহায্য করেছেন। আমি তাদের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন নারিন। বল হাতে ভাল পারফর্ম করলেও দীর্ঘ দিন ক্যারিবিয়ান জার্সিতে খেলতে দেখা যায়নি তাকে। শেষ বার ২০১৩ সালে দেশের হয়ে টেস্ট খেলেছিলেন এই ডান হাতি স্পিনার। শেষ এক দিনের ম্যাচ খেলেছিলেন ২০১৬ সালে। ২০১৯ সালে শেষ বার দেশের হয়ে টি-টোয়েন্টি খেলতে দেখা গিয়েছিল তাকে। নিজের প্রিয় ফরম্যাট টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের জার্সি গায়ে খেলেছেন ৫১ ম্যাচ। উইকেট নিয়েছেন ৫২টি।

২০১১ সালের ৫ ডিসেম্বর ভারতের বিপক্ষে একদিনের আন্তর্জাতিক ওয়ানডেতে অভিষেক ঘটে নারিনের। এর পর ২০১২ সালের ৭ জুন ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ক্রিকেটে অভিষিক্ত হন তিনি। একই বছর ২৭ মার্চ গ্রস আইলেটে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘটে টি-টোয়েন্টি অভিষেক। ৬ টেস্টে উইকেট নিয়েছেন ২১টি। ৬৫টি ওয়ানডে খেলে ৯২টি উইকেট পকেটে পুরেছেন তিনি।