হোম » ৭ মাস পর ফিরলেন ‘নিখোঁজ’ সাকা চৌধূরীপুত্র হুম্মাম

৭ মাস পর ফিরলেন ‘নিখোঁজ’ সাকা চৌধূরীপুত্র হুম্মাম

ঢাকা অফিস- শুক্রবার, মার্চ ৩, ২০১৭

প্রায় সাত মাস নিখোঁজ থাকার পর বাড়ি ফিরেছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য এবং মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসির দণ্ড পাওয়া বিএনপির প্রভাবশালী নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর ছেলে হুম্মাম কাদের চৌধুরী।

গত ১ মার্চ বুধবার দিবাগত আড়াইটার দিকে ধানমন্ডি এলাকায় বাসার কাছে সুলতানা কামাল মহিলা কমপ্লেক্সের পাশে কে বা কারা হুম্মামকে রেখে যায়। পরে তিনি বাসায় ফিরে আসেন। তবে তিনি কোথায় ছিলেন, কারা তাকে রেখে গেছে এ বিষয়ে কথা বলেননি বলে জানিয়েছে তার পরিবার সূত্র।

প্রায় সাত মাস আগে আদালত প্রাঙ্গণে একটি মামলায় হাজিরা দিতে গেলে সেখান থেকে নিখোঁজ হন হুম্মাম। তাকে আদালত চত্বর থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর লোকজন তুলে নিয়ে গেছে বলে সে সময় অভিযোগ দায়ের করে তার পরিবার।

হুম্মাম কাদেরের ছবিটি ভাইরাল হয়ে গেছে সামাজিক যোগাযো মাধ্যমে

তার পরিবারের অভিযোগ ছিল, একটি মামলায় হাজিরা দিতে গেলে ঢাকার সিএমএম আদালতের সামনে থেকে ‘ডিবি’ পরিচয়ে তাকে তুলে নিয়ে যাওয়া হয়। তবে সরকার ও আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে বিষয়টি বার বার অস্বীকার করা হচ্ছিল।

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলায় হুম্মামের বাবা সালাউদ্দীন কাদের চৌধুরীকে মৃত্যুদণ্ড দেওয়া হয়। তার মৃত্যুদণ্ড কার্যকর করা হয় ২০১৫ সালের নভেম্বরে। সে সময়ে আলোচনায় উঠে আসেন সালাউদ্দীন কাদের চৌধুরীর ছেলে হুম্মাম কাদের চৌধুরী।

সর্বশেষ সংবাদ