৭ ঘণ্টায় ৭ গাড়িতে আগুন

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা অনির্দিষ্টকালের অবরোধের নবম দিনে ৭ ঘণ্টার মধ্যে রাজধানীর বিভিন্ন এলাকায় ৭ টি গাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে নগরীতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

বুধবার দুপুর ১ টা থেকে রাত ৯ টার মধ্যে এসব অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

দুপুর ১ টার দিকে গুলিস্তান কমপ্লেক্সের সামনে বন্ধন পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এঘটনায় কোনো হতাহত ও আটকের খবর পাওয়া যায়নি।

গুলিস্তানের আগুনের পরপরই ধানমন্ডিতে একটি পাজারো গাড়ি ও একটি প্রাইভেটকার এবং ধানমন্ডি ২৭ নম্বরের রাপা প্লাজার সামনে একুশে পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। ফায়ার সার্ভিসের ২ টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

এদিকে নীলক্ষেত মোড় ও ইডেন কলেজের সামনে সন্ধ্যা ৬ টা ২০ মিনিটে দুইটি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এসময় তাড়াহুড়ো করে নামতে গিয়ে বাসের পাঁচ যাত্রী আহত হয়। দুর্বৃত্তরা আগুন দিয়ে নিরাপদে পালিয়ে যায়। অগ্নিক‍াণ্ডের পর দমকল বাহিনীর সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনে। দমকল বাহিনীর প্রধান নিয়ন্ত্রণ কক্ষের কর্তব্যরত কর্মকর্তা মোহাম্মদ আলী এ তথ্য নিশ্চিত করেন।

এদিকে রাত ৯ টার দিকে আদাবরে একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। তবে আগুন বাসের ভেতর ছড়িয়ে পড়ার আগেই চালক এবং যাত্রীরা আগুন নিয়ন্ত্রণে আনে।

আদাবর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমীন জানান, বাসে আগুন দেয়ার চেষ্টা করেছিল দুর্বৃত্তরা। কিন্তু দুর্বৃত্তদের অপচেষ্টা সফল হয়নি।

প্রসঙ্গত, গত ৫ জানুয়ারি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সারাদেশে অনির্দিষ্টকালের অবরোধের ডাক দেয়। এরমধ্যে গতকাল সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী রিয়াজ রহমানের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বৃহস্পতিবার সকাল সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে ২০ দলীয় জোট।

You Might Also Like