৭৮ বছরের রেকর্ড ভাঙলেন আগুয়েরো

রেকর্ড ভাঙার জন্য এর চেয়ে ভালো সময় ও জায়গা আর হতে পারত না! স্তাদিও সান পাওলো, যেখানে তার শ্বশুর দিয়েগো ম্যারাডোনাকে এখনো দেবতা হিসেবে উপাসনা করা হয়। সেখানেই ম্যানচেস্টার সিটির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা হয়ে গেলেন সার্জিও আগুয়েরো।

১২ দিন আগে প্রিমিয়ার লিগে বার্নলির বিপক্ষে পেনাল্টি থেকে গোল করে ম্যানচেস্টার সিটির আগের সর্বোচ্চ গোলদাতা এরিক ব্রুকের রেকর্ড স্পর্শ করেছিলেন আগুয়েরো। বুধবার রাতে চ্যাম্পিয়নস লিগে নাপোলির মাঠে গোল করে প্রাক্তন ফরোয়ার্ড ব্রুকের রেকর্ড ভাঙলেন আর্জেন্টাইন স্ট্রাইকার।

সিটির হয়ে ১৭৭ গোল করেছিলেন ব্রুক। এর সর্বশেষ গোলটি তিনি করেছিলেন ১৯৩৯ সালে। তার ৭৮ বছরের অক্ষত রেকর্ডটা এবার ভেঙে দিলেন আগুয়েরো। ১৭৭ গোল করতে ব্রুকের লেগেছিল ১১ বছর, আগুয়েরো ১৭৮ গোল করলেন মাত্র ছয় বছরেই!

নাপোলির মাঠে আগুয়েরোর রেকর্ড ভাঙা গোলটা এসেছে খুবই প্রয়োজনীয় মুহূর্তে। ম্যাচে তখন ২-২ গোলে সমতা। আগুয়েরোর গোলটাই এগিয়ে দেয় সিটিকে। পেপ গার্দিওলার দল পরে ম্যাচও জিতেছে ৪-২ গোলে।

ম্যারাডোনা হলেন আগুয়েরোর প্রাক্তন স্ত্রী জিয়ান্নিনার বাবা ও ছেলে বেনজামিনের দাদা। ১৯৮৪ থেকে ১৯৯১- এই সাত মৌসুম নাপোলির হয়ে ১১৫ গোল করেছিলেন ম্যারাডোনা। আর্জেন্টাইন কিংবদন্তি নাপোলিকে এনে দিয়েছিলেন ১৯৮৭ ও ১৯৯০ সালের ইতালিয়ান লিগ শিরোপা। একটা সময় ম্যারাডোনা যে মাঠ কাঁপিয়েছেন, সেই মাঠেই আগুয়েরো উঠলেন নতুন উচ্চতায়।

You Might Also Like