৫ ফুটবলার করোনায় আক্রান্ত, তবু জুনেই শুরু হচ্ছে লা লিগা!

পাঁচ ফুটবলারের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। তবু জুনের দ্বিতীয় সপ্তাহে ফের লিগ শুরু করতে চাচ্ছে লা লিগা। এ ব্যাপারে ভীষণ আশাবাদী টুর্নামেন্ট প্রেসিডেন্ট জ্যাভিয়ের তেবাস।

গেল সপ্তাহে ফুটবলারদের মেডিকেল টেস্ট শুরু করে লা লিগার ক্লাবগুলো। তাতে প্রথম দুটি ডিভিশনের পাঁচ ফুটবলার করোনায় আক্রান্ত বলে জানা যায়। তা সত্ত্বেও ইতিমধ্যে ক্লাবগুলোকে ব্যক্তিগত অনুশীলন শুরুর অনুমতি দিয়েছে কর্তৃপক্ষ।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনা অনুশীলন পর্বও শুরু করে দিয়েছে। সোমবার লকডাউনের পর প্রথমবার মাঠে নামার কথা রিয়াল মাদ্রিদ ফুটবলারদের।

প্রাথমিকভাবে ১২ জুন থেকে দর্শকশূন্য গ্যালারিতে লা লিগা শুরুর পরিকল্পনা রয়েছে আয়োজকদের। যদিও পাঁচ ফুটবলার করোনা সংক্রমিত হওয়ায় তা ধাক্কা খেয়েছে। তবে টুর্নামেন্টের ভবিষ্যৎ অন্ধকারে নিমজ্জিত হয়েছে, সেটা বলা যাবে না।

তেবাস এখনও যথাসময়ে লা লিগা শুরুর বিষয়ে আশাবাদী। প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত পাঁচ ফুটবলারকে আপাতত বাড়িতে থাকার স্পষ্ট নির্দেশ দিয়েছেন আয়োজকরা। তবে তাদের নাম প্রকাশ করা হয়নি।

আগামী কয়েক দিনে ওই পাঁচ ফুটবলারের নমুনা ফের পরীক্ষা করা হবে। অন্ততপক্ষে পর পর দুবার নমুনা নেগেটিভ আসতে হবে। অন্যথায় তাদের দলের সঙ্গে অনুশীলনে যোগ দেয়ার অনুমতি দেয়া হবে না।

লা লিগা প্রেসিডেন্ট জানান, পাঁচ ফুটবলার ছাড়া তিনজন সাপোর্ট স্টাফও মারণ রোগ করোনায় আক্রান্ত।

তেবাস বলেন, ফুটবলার, কোচ, সাপোর্ট স্টাফ মিলে ২৫০০ জনের পরীক্ষা করা হয়েছে। এর পর হাতেগোনা কয়েকজনের রিপোর্ট পজিটিভ এসেছে। এটি আমাদের কাছে সন্তোষজনক বলেই মনে হয়েছে। কেননা আশঙ্কা ছিল আরও বেশি।

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস

You Might Also Like