৫ দফা দাবিতে আশুলিয়ায় পোশাক শ্রমিকদের মানববন্ধন

সাভারের আশুলিয়ায় বন্ধ কারখানা খুলে দেয়াসহ পাঁচ দফা দাবিতে আশুলিয়া প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেছে পোশাক শ্রমিকরা।

বৃহস্পতিবার সকালে নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইলস্থ আশুলিয়া প্রেস ক্লাবের সামনে বেরণ এলাকায় বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়নের উদ্যোগে ফ্যাশন ক্রাফট নিট ওয়্যারের শ্রমিকরা এ কর্মসূচি পালন করেন।

এ মানববন্ধনে কয়েক’শ শ্রমিক অংশ নেন।

মানববন্ধনে শ্রমিকরা বলেন, চলতি মাসের ২১ তারিখ শ্রমিকদের কিছু না জানিয়ে অনির্দিষ্টকালের জন্য বেরণ এলাকার ফ্যাশন ক্রাফট নিট ওয়্যার নামের কারখানাটি বন্ধ ঘোষণা করে মালিকপক্ষ।

পরে শ্রমিকরা অনেকবার কারখানা খুলে দেয়ার দাবিতে মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলেও ব্যর্থ হয়। এ ঘটনার পাঁচ দিন পর মানবেতর জীবনযাপন করা কারখানাটির কয়েক’শ শ্রমিক বাধ্য হয়ে রাস্তায় নেমে মানববন্ধনে অংশ নেয়।

এ সময় বন্ধ কারখানা খুলে দেয়াসহ প্রতি মাসে ৭ তারিখের মধ্যে বেতন পরিশোধ, অবৈধ শ্রমিক ছাঁটাই বন্ধ, শ্রমিক নির্যাতন ও মাতৃত্বকালীন ছুটিসহ ৫ দফা দাবি পূরণ না হলে আরও কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেয় শ্রমিকরা।

মানববন্ধনে বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাভার-আশুলিয়া অঞ্চলের সাধারণ সম্পাদক খাইরুল আলম মিন্টুসহ শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।

You Might Also Like