৫ জানুয়ারির নির্বাচন কোনো নির্বাচনই না : আবু সাইয়িদ

গত ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচন কোনো নির্বাচন নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাবেক তথ্যমন্ত্রী অধ্যাপক আবু সাইয়িদ। বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘বাংলাদেশে গণতন্ত্রের পরিস্থিতি : কিছু ভাবনা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আবু সাইয়িদ বলেন, নির্বাচন নিয়ে জনগণকে ফাঁকি দিয়ে পার পাওয়া যাবে না। জাতি দীর্ঘদিন ভ্রান্তির মধ্যে থাকবে না। ক্ষমতার অতি লোভ, দম্ভ, দুর্নীতি সন্ত্রাসের কারণে দেশ আজ অকার্যকর হওয়ার পথে। আর সংবিধানে পরিবর্তন আনতে হবে।

বাংলাদেশের গণতন্ত্র একেবারেই দুর্বল মন্তব্য করে তিনি বলেন, বাষট্টির পর থেকে এদেশে যে কত ধরণের গণতন্ত্র দেখেছি তার হিসেব নেই। গণতন্ত্র যে কি জিনিস আজও বুঝতে পারলাম না। বর্তমানে আমাদের দেশে সকল শ্রেণি-পেশার লোকেরা নিজেদের স্বার্থে গণতন্ত্রের উপর চড়াও হয়েছে। রাজনৈতিক দলগুলো নিজেদের স্বার্থে গণতন্ত্রকে ব্যবহার করছে। নিজেদের ক্ষমতায়নের স্বার্থে তৃণপর্যায়ে দুর্বৃত্তদের দিয়ে সিন্ডিকেট গড়ে তুলেছে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন তত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা আকবর আলী খান, রাষ্ট্রবিজ্ঞানী ড. রওনক জাহান, সুজন সভাপতি এম. হাফিজ উদ্দিন খান, সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদার, সাবেক বিচারপতি এবায়দুল হক চাঁন, গণমাধ্যম ব্যক্তিত্ব মুহম্মদ জাহাঙ্গীর প্রমুখ।

You Might Also Like