৫ কর্মকর্তাকে কামান দিয়ে হত্যা করেছে উত্তর কোরিয়া

ভুল প্রতিবেদন দেওয়ায় উত্তর কোরিয়ার পাঁচ জ্যেষ্ঠ কর্মকর্তাকে বিমানবিধ্বংসী কামান দিয়ে হত্যা করা হয়েছে। আর তাদেরকে এভাবে হত্যার নির্দেশ দিয়েছেন খোদ দেশটির প্রেসিডেন্ট কিম জং উন। দক্ষিণ কোরিয়ার গোয়েন্দা সংস্থা চলতি সপ্তাহে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

পাঁচ কর্মকর্তাকে মৃত্যুদণ্ডের এ সংবাদ এমন সময় প্রকাশ করা হলো যখন, প্রেসিডেন্ট উনের সৎভাই কিম জং ন্যামের হত্যাকাণ্ডের তদন্ত নিয়ে উত্তর কোরিয়ার সঙ্গে মালয়েশিয়ার কূটনৈতিক সম্পর্কের টানপোড়েন চলছে। ১৩ ফেব্রুয়ারি মালয়েশিয়ার কুয়ালালামপুর বিমানবন্দরে কিম জং ন্যামের মুখমন্ডলে রাসায়নিক উপাদান মেখে দিয়েছিলেন এক নারী । এর ১৫ থেকে ২০ মিনিটের মধ্যেই ন্যামের মৃত্যু হয়। মালয়েশিয়া পুলিশ জানিয়েছে, ন্যামকে হত্যায় ভিএক্স নার্ভ এজেন্ট নামে উচ্চমাত্রার রাসায়নিক ব্যবহার করা হয়েছে। সৎভাইকে হত্যার নির্দেশ খোদ উনই দিয়েছিলেন বলে সোমবার দক্ষিণ কোরিয়ার কর্মকর্তারা দাবি করেছেন।

দক্ষিণ কোরিয়ার গোয়েন্দারা সেদেশের আইনপ্রণেতাদের জানিয়েছেন, উত্তর কোরিয়ার জাতীয় নিরাপত্তা প্রধান কিম উন হোংসহ পাঁচ জ্যেষ্ঠ কর্মকর্তাকে বিমানবিধ্বংসী কামান দিয়ে গোলা ছুঁড়ে হত্যা করা হয়েছে। উনকে ভুল প্রতিবেদন দেওয়ায় তাদেরকে এ দণ্ড দেওয়া হয়েছে। তবে সেই প্রতিবেদনটি কী বিষয়ে ছিল তা জানায়নি দক্ষিণের গোয়েন্দারা।

You Might Also Like