৪ রানের জন্য বিশ্ব রেকর্ড ভাঙা হলো না ভারতের

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের বিশ্ব রেকর্ড ভাঙতে শেষ ওভারে ভারতের দরকার ছিল ১১ রান। তবে ভারতীয় দল তুলতে পারল ৭। ফলে ৪ রানের জন্য বিশ্ব রেকর্ড ভাঙা হলো না ভারতের।

ইন্দোরে শুক্রবার শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারত টস হেরে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে তুলেছে ২৬০ রান। এই ফরম্যাটে এটি ভারতের সর্বোচ্চ রান। গত বছর ফ্লোরিডার লডারহিলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪ উইকেট হারিয়ে করা ২৪৪ রান ছিল আগের সর্বোচ্চ।

আর বিশ্ব রেকর্ডটা অস্ট্রেলিয়ার দখলে। গত বছর পাল্লেকেলেতে শ্রীলঙ্কার বিপক্ষে গ্লেন ম্যাক্সওয়েলের ৬৫ বলে অপরাজিত ১৪৫ রানের বিধ্বংসী ইনিংসে ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৬৩ রান করেছিল অস্ট্রেলিয়া। ভারতের সমান ২৬০ রান করেছিল শ্রীলঙ্কা, ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে জোহানেসবার্গে কেনিয়ার সঙ্গে।

ভারতের না হলেও এদিন তাদের অধিনায়ক রোহিত শর্মা টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির বিশ্ব রেকর্ড ছুঁয়েছেন। ৩৫ বলে সেঞ্চুরি করে দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলারের রেকর্ডে ভাগ বসিয়েছেন রোহিত।

রোহিত ও লোকেশ রাহুলের ১৬৫ রানের উদ্বোধনী জুটিতেই বড় সংগ্রহের ভিত পেয়েছিল ভারত। রোহিত ৪৩ বলে ১২ চার ও ১০ ছক্কায় করেন ১১৮ রান।

সেঞ্চুরির সুযোগ ছিল রাহুলের সামনেও। তবে ১৯তম ওভারে তিনি আউট হন ৮৯ রানে। তার ৪৯ বলের ইনিংসে ছিল ৮টি ছক্কা ও ৫টি চার। এ ছাড়া মহেন্দ্র সিং ধোনি ২১ বলে ২৮ ও হার্দিক পান্ডিয়া ৩ বলে করেন ১০ রান।

রোহিত-রাহুল জুটির ১৬৫ রান উদ্বোধনী জুটিতে ভারতের সর্বোচ্চ। আগের রেকর্ডেও জড়িয়ে আছে রোহিতের নাম। গত নভেম্বরে দিল্লিতে নিউজিল্যান্ডের বিপক্ষে শিখর ধাওয়ানের সঙ্গে ১৫৮ রানের জুটি গড়েছিলেন রোহিত।

You Might Also Like