২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে ইবিতে র‌্যালি

২১শে আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) একটি প্রতিবাদ র‌্যালি হয়েছে। শুক্রবার সকাল ১০টায় প্রশাসন ভবনের সামনে থেকে র‌্যালিটি বের হয়। র‌্যালি শেষে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে হামলাকারীদের দ্রুত চিহ্নিত করে শাস্তির দাবি জানিয়েছেন বক্তারা।

জানা গেছে, ২০০৪ সালের ২১ আগস্ট বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশে আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলার ঘটনা ঘটে। এ হামলায় আওয়ামী মহিলা দলের সাধারণ সম্পাদক নেত্রী আইভি রহমানসহ ২৪ জনের প্রানহানি ঘটে।

এই হামলাকারীদের সনাক্ত করে দ্রুত ফাঁসির রায় কার্যকর করার দাবিতে ইবি ভিসি প্রফেসর ড. আবদুল হাকিমের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে থেকে একটি প্রতিবাদ র‌্যালি বের হয়।

র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়কসমূহ প্রদক্ষিণ করে পুনরায় প্রশাসন ভবনের সামনে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় মিলিত হয়।

এ সময় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকার। তিনি দ্রুত এই ন্যাক্কারজনক হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

আলোচান সভা শেষে নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা ও মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

এছাড়াও সভায় অংশগ্রহণ করেন, প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ইবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. আক্তারুল ইসলাম জিল্লু, প্রফেসর ড. আবুল আহসান চৌধুরী, প্রফেসর ড. হারুন-উর-রাশিদ আশকারি, প্রফেসর ড. মাহবুবর রহমান, প্রক্টর প্রফেসর ড. ত ম লোকমান হাকিম, ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. আনোয়ার হোসেন ও ইবি শাখা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম সহ শতাধিক শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মী।

You Might Also Like