২১ আগস্টে নিহতদের স্মরণে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের আলোচনা সভা

২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে নিউইয়র্কে দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। সোমবার নিউইয়র্কের জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে এই সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র সফররত আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নূহ-উল আলম লেলিন।

নূহ-উল আলম লেলিন বলেন, ৭৫-এর হত্যাকাণ্ডের প্রতিবাদ করতে না পেরে আমরা অপরাধ করেছি। ২১ আগস্টের গ্রেনেড হামলার ঘটনায়ও আমরা রাজপথে থেকে এর বিরুদ্ধে প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তুলতে পারিনি। তবে এমন বর্বরোচিত ঘটনা যাতে আর না ঘটতে পারে সেদিকে সতর্ক থাকতে হবে।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আকতার হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদের সঞ্চালনায় আলোচনা সভার শুরুতে ২১ আগস্টের গ্রেনেড হামলায় নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ইমাম মাওলানা কাজী কায়্যুম।

আলোচনা সভায় আরো বক্তব্য দেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ড. নুরন নবী, ডা. মাসুদুল হাসান, সহ-সভাপতি মাহবুবুর রহমান, সামছুদ্দীন আজাদ, যুগ্ম-সম্পাদক আব্দুস সামাদ আজাদ, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান, কৃষি বিষয়ক সম্পাদক আশরাফুজ্জামান, প্রবাসীকল্যাণ সম্পাদক সোলায়মান আলী, জনসংযোগ সম্পাদক কাজী কয়েস, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সহ-সভাপতি রফিকুর ইসলাম, মহিলা আওয়ামী লীগের নেত্রী নুরুন নাহার গিনি, বঙ্গবন্ধু প্রজন্ম লীগের সাধারণ সম্পাদক আব্দুর হামিদ, যুবলীগ নেতা ইকবাল হোসেন, আওয়ামী আইনজীবী পরিষদের সভাপতি মোর্শেদা জামান প্রমুখ।

You Might Also Like