২০০ কোটি ছাড়াল পদ্মাবত’র আয়

শুরু থেকেই নানা বিতর্কে জড়ায় পদ্মাবত। এটি নিয়ে বিভিন্ন ঝামেলা পোহাতে হয়েছে সিনেমাটির কলাকুশলীদের। তবে সকল বাধা জয় করে এখন একের পর এক সুসংবাদ পাচ্ছেন তারা। সম্প্রতি এর বিরুদ্ধে সকল প্রতিরোধ বন্ধের ঘোষণা দিয়েছে রাজপুত করনি সেনা। এবার বক্স অফিসে ২০০ কোটি রুপি আয়ের মাইলফলক ছাড়াল সিনেমাটি।

২৫ জানুয়ারি মুক্তি পায় পদ্মাবত। গত শনিবার পর্যন্ত সিনেমাটির আয় ছিল ১৯২. ৫০ কোটি রুপি। রোববার এর আয় ২০০ কোটি রুপি ছাড়িয়েছে। বক্স অফিস বিশ্লেষক রমেশ বালা জানিয়েছেন, দ্বিতীয় উইকেন্ড শেষে ভারতীয় বক্স অফিসে পদ্মাবত সিনেমার নিট আয় ২১০ কোটি রুপি। এ ছাড়া ভারতের বাইরে এর আয় ১৩১.৫০ কোটি রুপি।

এর আগে বড় কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই সফলভাবে প্রথম সপ্তাহ পার করে পদ্মাবত। শুধু ভারতীয় বক্স অফিসে আয় করে ১৫০ কোটি রুপি। এ ছাড়া দেশের বাইরে যোগ করে আরো ৭৬ কোটি রুপি।

মালিক মুহাম্মদ জায়সির লেখা ‘পদ্মাবত’ মহাকাব্যের ওপর ভিত্তি করে পদ্মাবত সিনেমার কাহিনি তৈরি হয়েছে। এতে রানি পদ্মিনির চরিত্রে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। আলাউদ্দিন খিলজি ও রাজা রাওয়াল রতন সিংয়ের ভূমিকায় দেখা গেছে রণবীর সিং ও শহিদ কাপুরকে। সিনেমাটি পরিচালনা করেছেন সঞ্জয় লীলা বানসালি।

পদ্মাবত এখন পর্যন্ত বানসালি, রণবীর ও শহিদের সবচেয়ে বেশি আয়ের সিনেমা। চেন্নাই এক্সপ্রেস’র আয় পেছনে ফেলতে পারলে দীপিকারও সবচেয়ে বেশি আয়ের সিনেমা হবে এটি। এ ছাড়া এটি শহিদ কাপুরের প্রথম, রণবীর সিংয়ের তৃতীয় ও দীপিকার সপ্তম একশো আয়ের সিনেমা।

গত ডিসেম্বরে মুক্তির কথা থাকলেও রাজপুত করনি সেনার বাধার মুখে পড়ে সঞ্জয় লীলা বানসালি পরিচালিত সিনেমাটি। ভারতের সুপ্রিম কোর্টের রায় অনুযায়ী দেশটির সবগুলো রাজ্যে মুক্তির কথা থাকলেও একাধিক স্থানে সিনেমাটি প্রদর্শনে বাধা দেয়া হয়।

You Might Also Like