হ্যাটট্রিক জয়ের লক্ষ্যে অস্ট্রেলিয়া

ট্রান্স-তাসমান ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে নিজেদের প্রথম দুই ম্যাচই জিতেছে অস্ট্রেলিয়া। হ্যাটট্রিক জয়ের লক্ষ্যে শনিবার মেলবোর্নে ইংল্যান্ডের মুখোমুখি হবে অসিরা।

অস্ট্রেলিয়ার মাটিতে ত্রিদেশীয় সিরিজের এটিই শেষ ম্যাচ। ফাইনালসহ টুর্নামেন্টের বাকি ম্যাচগুলো হবে তাসমান সাগরের ওপাড়ের দেশ নিউজিল্যান্ডে।

অস্ট্রেলিয়া তাদের প্রথম ম্যাচে ডিএল মেথডে হারিয়েছিল নিউজিল্যান্ডকে। আর দ্বিতীয় ম্যাচে গ্লেন ম্যাক্সওয়েলের ঝোড়ো সেঞ্চুরিতে ইংল্যান্ডকে উড়িয়ে দেয় ৫ উইকেটে। শনিবার ইংল্যান্ডকে হারালেই ফাইনাল নিশ্চিত হয়ে যাবে অসিদের।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ইংল্যান্ডের বিপক্ষে আগের দুটি টি-টোয়েন্টি ম্যাচই জিতেছে অস্ট্রেলিয়া। ২০১১ সালে ৪ রানে, আর ২০১৪ সালে ৮ উইকেটের বড় ব্যবধানে। টুর্নামেন্টের পাশাপাশি এই মাঠেও ইংল্যান্ডের বিপক্ষে হ্যাটট্রিক জয়ের সুযোগ অস্ট্রেলিয়ার সামনে।

টুর্নামেন্টে দুর্দান্ত ফর্মে আছে ম্যাক্সওয়েল। প্রথম ম্যাচে ২৪ বলে খেলেছিলেন অপরাজিত ৪০ রানের ইনিংস। দ্বিতীয় ম্যাচে ৫৮ বলে অপরাজিত ১০৩। এই ম্যাচে আবার বল হাতেও নেন ১০ রানে ৩ উইকেট।

আর ৩ রান করলেই ক্যামেরন হোয়াইটকে (৯৮৪) ছাড়িয়ে টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে যাবেন ম্যাক্সওয়েল (৯৮২)। তার ওপরে থাকবেন কেবল অ্যারন ফিঞ্চ (১১৩২), শেন ওয়াটসন (১৪৬২) ও ডেভিড ওয়ার্নার (১৭০৬)।

You Might Also Like