হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য সুসংবাদ

সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যম হোয়াটসঅ্যাপে আগে থেকেই ছিল ভিডিওকলের সুবিধা। তবে আগে ভিডিওকলে একসঙ্গে চারজন কথা বলতে পারলেও নতুন করে যোগ করা যাবে আরও চারজনকে। অর্থাৎ একসঙ্গে ভিডিওকলে কথা বলতে পারবেন আটজন। এটি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য সুসংবাদ বটে।

সম্প্রতি বেটা ভার্সনে এসেছিল এই ফিচার। এবার হোয়াটসঅ্যাপের তরফ থেকে জানানো হলো– একসঙ্গে আটজন ভিডিওকলে যোগ দিতে পারবেন। ফেসবুক জানিয়েছে, আগামী সপ্তাহ থেকে সব হোয়াটসঅ্যাপ গ্রাহক এ ফিচার ব্যবহার করতে পারবেন।

সম্প্রতি এক ফেসবুক পোস্টে হোয়াটসঅ্যাপ থেকে একসঙ্গে আটজন ভিডিওকলের ফিচার প্রকাশ করেছেন কোম্পানির প্রধান মার্ক জাকারবার্গ।

তিনি বলেন, নিয়মিত ৭০ কোটি গ্রাহক হোয়াটসঅ্যাপ ও ম্যাসেঞ্জার ব্যবহার করে কল করেন। প্রিয়জনের সঙ্গে যোগাযোগ রাখতে চারজনের পরিবর্তে এবার হোয়াটসঅ্যাপ কলে আটজন যোগ দিতে পারবেন।
হোয়াটসঅ্যাপের প্রধান উইল ক্যাথকার্ট টুইটারে জানিয়েছেন, আগামী সপ্তাহের মধ্যে সব আইফোন ও অ্যানড্রয়েড গ্রাহকের ফোনে এই ফিচার পৌঁছে যাবে। একই ফেসবুক পোস্ট থেকে ম্যাসেঞ্জার রুম লঞ্চের কথা জানিয়েছেন জাকারবার্গ। ফলে ম্যাসেঞ্জার থেকেই একসঙ্গে ৫০ জন ভিডিও কনফারেন্স করতে পারবেন। জুমকে টেক্কা দিতেই এ ফিচার নিয়ে এসেছে ফেসবুক।

বিশ্বব্যাপী ২৫০ কোটি গ্রাহক ম্যাসেঞ্জার ব্যবহার করেন। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই সবার কাছে এই ফিচার পৌঁছে যাবে। ভিডিওকলে ম্যাসেঞ্জার ও ইনস্টাগ্রাম গ্রাহকদের যোগ দেয়ার ব্যবস্থা থাকছে। এমনকি ফেসবুক অ্যাকাউন্ট না থাকলেও আমন্ত্রণের লিঙ্কে ক্লিক করে ব্রাউজার থেকে ভিডিও কনফারেন্সে যোগ দেয়ার ব্যবস্থাও থাকছে।

তথ্যসূত্র: এনডিটিভি

You Might Also Like