আম্পায়ারের কাছে হরলো বাংলাদেশ, সেমিফাইনালে ভারত

আম্পায়ারদের নির্লজ্জ পক্ষপাতিত্বে অস্ট্রেলিয়ার বিশ্বকাপে স্বপ্নভঙ্গ হল টাইগারদের। বিশ্বকাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে বৃহস্পতিবার বাংলাদেশকে ১০৯ রানে পরাজিত করেবিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ভারতের দেওয়া ৩০৩ রানের লক্ষ্যে খেলতে নেমে ১০৯ রানের বড় ব্যবধানে পরাজিত হয়েছে বাংলাদেশ। শেষপর্যন্ত ৪৫ ওভারে ১৯৩ রান তুলতে সমর্থ নয় মাশরাফিরা।

দলের পক্ষে মাহমুদুল্লাহ রিয়াদ (২১), তামিম ইকবাল (২৫), সৌম্য সরকার (২৯),  মুশফিকুর রহিম (৫) ও সাকিব (৯)  ও ইমরুল কায়েস (৫) রানে সাজঘরে ফিরেন।

এর আগে বাংলাদেশের বিপক্ষে নির্ধারিত ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ৩০২ রান সংগ্রহ করে ভারত। তাসকিন ৩টি, মাশরাফি, সাকিব ও রুবেল একটি করে উইকেট নেন।

ভারতের শিখর ধাওয়ান (৩০), আজিঙ্কা রাহানে (১৯), সুরেশ রাইনা (৬৫), বিরাট কোহলি (৩), রোহিত শর্মা (১৩৭), ধোনি (৬), জাদেজা (২৩)* ও  অশ্চিন (৩)* রান করেন।

অস্ট্রেলিয়ার মেলবোর্নে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ভারতের অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। এর আগে প্রথম কোয়ার্টার ফাইনালে শ্রীলঙ্কাকে হারিয়ে সেমি-ফাইনাল নিশ্চিত করেছে দক্ষিণ আফ্রিকা।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায় ম্যাচটি শুরু হয়েছে।

ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে। গত ম্যাচের বাংলাদেশ দল থেকে দলে একটি মাত্র পরিবর্তন এসেছে। তাইজুল ইসলামের পরিবর্তে ফিরেছেন গত ম্যাচে বিশ্রাম নেওয়া দলের অধিনায়ক মাশরাফি।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মাহমুদ উল্লাহ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), রুবেল হোসেন, তাসকিন আহমেদ।

ভারত দল: শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, সুরেশ রাইনা, এমএস ধোনি (অধিনায়ক), রবিন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ শামি, মোহিত শর্মা, উমেশ যাদব।

You Might Also Like