হিলিবন্দরে আমদানি-রফতানি বন্ধ

দিনাজপুরের হিলি স্থলবন্দরের পানামা পোর্টে বাংলাদেশি ট্রাকের চাপায় ভারতীয় ট্রাকের হেলপার নিহত হওয়ার ঘটনায় দুই দেশের মধ্যে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রয়েছে।

জানা গেছে, নিহত হেলপারের ক্ষতিপূরণ ও সুষ্ঠু বিচারের দাবিতে ভারতীয় ট্রাক শ্রমিকরা এই বন্দর দিয়ে বৃহস্পতিবার সকাল থেকে পণ্য পরিবহন বন্ধ রাখে।

এদিকে বিকেল সোয়া ৫টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহতের লাশ ময়নাতদন্ত শেষে দিনাজপুর থেকে হিলিতে না পৌঁছেনি। ফলে তা ভারতে ফেরত পাঠানোও সম্ভব হয়নি।

নিহত হেলপারের নাম অতুল কুমার (১৭)। তিনি ভারতের উত্তর প্রদেশের উনাও জেলার আজমাইল থানার ¯œায়গেবিন গ্রামের গভীন প্রসাদের ছেলে।

ভারতীয় ট্রাক চালক সুনীল কুমার জানান, ‘বুধবার হিলি স্থলবন্দর দিয়ে হেলপার অতুল পেঁয়াজ বোঝাই আমার ট্রাকের (বিআর/০৪জি/৯৮৬৭ নং) সঙ্গে বাংলাদেশে আসে। ট্রাকের পেঁয়াজ খালাস না হওয়ায় রাত সাড়ে ৯টার দিকে নিজ ট্রাকের পেছনে বসে অতুল ভাত রান্না করছিল। এসময় বাংলাদেশি (ঢাকা মেট্রো-ট-১১-৪৬২০ নং) একটি ট্রাক তাঁকে পিছন দিক থেকে চাপা দেয়। এতে তিনি গুরুতর আহত হন। পরে চালক-হেলপারদের সহযোগিতায় দ্রুত স্থানীয় হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কর্তব্যরত চিকিৎসক জিল্লুর রহমান জানান, হাসপাতালে আসার আগেই তার মৃত্যু হয়েছে।

হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোখলেছুর রহমান জানান, বৃহস্পতিবার ভোরে নিহতের লাশ পানামা থেকে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য দিনাজপুর মর্গে পাঠানো হয়েছে। পানামা পোর্টের সহ-ব্যবস্থাপক এসএম হায়দার বাদী হয়ে একটি দুর্ঘটনা মামলা করেছেন। দিনাজপুর থেকে লাশ আসলেই ভারতে পাঠানোর ব্যবস্থা করা হবে।

বাংলাদেশি ওই ট্রাকটি পানামা পোর্টের হেফাজতে রয়েছে বলে জানান তিনি।

You Might Also Like