হিলারিকেই বেশি পছন্দ করতেন পুতিন : ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, প্রেসিডেন্ট হিসেবে তাকে নয় বরং ডেমোক্র্যাট দলের প্রার্থী হিলারি ক্লিনটনকেই বেশি পছন্দ করতেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বুধবার ক্রিশ্চিয়ান ব্রডকাস্টিং নেটওয়ার্ককে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

গত বছর মার্কিন প্রেসিডেন্ট্ নির্বাচনের পরপরই অভিযোগ ওঠে ট্রাম্পকে জেতাতে নির্বাচনে রাশিয়া হস্তক্ষেপ করেছে। ট্রাম্প এ দাবি অস্বীকার করলেও মার্কিন গোয়েন্দা সংস্থাগুলো এর তদন্ত করছে।

বুধবার সাক্ষাৎকারে ট্রাম্প জানান, রুশ প্রেসিডেন্ট পুতিন তাকে প্রেসিডেন্ট হিসেবে দেখতে চাননি।

এর যুক্তি হিসেবে তিনি বলেন, ‘এমন অজস্র কাজ রয়েছে যেগুলি আমি করি তার সবটাই তার (পুতিনের) চাহিদার বিপরীত। তাই আমার মনে হয় তিনি ট্রাম্পকে পছন্দ করতেন না। কারণ আমি শক্তিশালী সামরিক বাহিনী চাই এবং তিনি (হিলারি) হয়তো সামরিক বাহিনীতে বেশি ব্যয় করতেন না।’

তিনি বলেন, ‘আমি যেখানে ব্যাপক জ্বালানি চাই- আমরা কয়লা খনি চালু করছি, প্রাকৃতিক গ্যাস উত্তোলন করছি, এগুলো ট্রাম্প হয়তো ঘৃণা করেন। কিন্তু কেউ এই বিষয়গুলো উল্লেখ করে না।’

রুশ আইনজীবীর সঙ্গে নিজের জ্যেষ্ঠ ছেলের বৈঠকের বিষয়ে ট্রাম্প বলেন, মাত্র কয়েক দিন আগে তিনি বিষয়টি জানতে পেরেছেন। ওই আইনজীবীর সঙ্গে বৈঠক করে ছেলে কোনো ভুল বা অন্যায় করেনি বলেও দাবি করেন মার্কিন প্রেসিডেন্ট।

You Might Also Like