হিযবুত তাহরীরের দুই সদস্য গ্রেফতার

রাজধানীর দক্ষিণখান থানাধীন আইনুসবাগ শাহী মসজিদের সামনে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের দুই সদস্যকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেফতারকৃতরা হলেন- আলতামাস আহম্মেদ বাবু ও সৈয়দ জানে আলম রুবেল।

রোববার সন্ধ্যায় তাদের গ্রেফতার করে পুলিশ।

ডিবি উত্তরের উপকমিশনার (ডিসি) শেখ নাজমুল আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের হেফাজত থেকে বিপুল পরিমাণ জিহাদি ও সংগঠনের নিজস্ব ব্যবস্থাপনায় প্রকাশিত ম্যাগাজিন এবং একটি কালো রংয়ের ল্যাপটপ ব্যাগ উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, জিজ্ঞাসাবাদে জানা গেছে, তারা দক্ষিণখান থানা এলাকায় বসবাস করেন। তারা এবং তাদের অন্যান্য সহযোগীরা নিষিদ্ধ ঘোষিত হিযবুত তাহরীরের লিফলেট বিতরণের মাধ্যমে ছাত্র-শিক্ষক, পেশাজীবী, চাকুরিজীবী, শ্রমিক ও সাধারণ মানুষের মধ্যে রাষ্ট্র ও সরকার সম্পর্কে বিভ্রান্তি প্রচার করে আসছে। এ ছাড়াও তারা সরকারকে উৎখাত বা ক্ষমতাচ্যুত করে তাদের মনঃপূত খিলাফত রাষ্ট্র গঠনের লক্ষ্যে উসকানিমূলক প্রচারাভিযান চালাচ্ছে।

হিযবুত তাহরীর ৪ সেপ্টেম্বর অনলাইন সংবাদ সম্মেলন করারও চেষ্টা চালাচ্ছিল। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে।

You Might Also Like