হোম » হিউষ্টনের মেয়র সিলভেস্টার টার্নারের সাথে ফোবানা চেয়ারম্যানের সাক্ষাত

হিউষ্টনের মেয়র সিলভেস্টার টার্নারের সাথে ফোবানা চেয়ারম্যানের সাক্ষাত

admin- Wednesday, October 25th, 2017

শিব্বীর আহমেদ, হিউষ্টন, টেক্সাস : সিটি অব হিউষ্টনের মেয়র সিলভেস্টার টার্নারের সাথে সাক্ষাত করলেন ফেডারেশন অব বাংলাদেশী এসোসিয়েশন ইন নর্থ আমেরিকার (ফোবানা) নব নির্বাচিত চেয়ারম্যান আতিকুর রহমান। ২৪ অক্টোবর মঙ্গলবার মেয়রের অফিসে এই দুই নেতার সাক্ষাত ঘটে। এই সময় ফোবানা এক্সিকিউটিভ কমিটির নব নির্বাচিত সেক্রেটারি শাহ হালিম এবং রবিউল করিম বেলাল উপস্থিত ছিলেন। সাক্ষাতের সময় ফোবানা চেয়ারম্যান আতিকুর রহমান সিটি মেয়র সিলভেস্টার টার্নারকে ফোবানা পিন পরিয়ে দেন এবং সিটি মেয়র সিলভেস্টার টার্নার ফোবানা চেয়ারম্যানকে হিউষ্টন সিটির পিন পরিয়ে শুভেচ্ছা বিনিময় করেন। সাক্ষাতে উভয় নেতা একের অপরের সঙ্গে কাজ করার সংকল্প ব্যক্ত করেন।

এদিকে টেক্সাস ডালাসের বাংলাদেশী কমিউনিটি নেতা অসুস্থ্য মাহবুব চৌধুরীকে দেখতে ডালাসের মেথডিষ্ট হাসপাতালে যান ফোবানা চেয়ারম্যান আতিকুর রহমান। এ সময় তার সাথে ছিলেন মিড কন্টিনেন্টাল বাংলাদেশ এসোসিয়েশন এর রবিউল করিম বেলাল এবং বাংলাদেশ এসোসিয়েশন অফ নর্থ টেক্সাস নেতা হাসমত মবিন চৌধুরী। নেতৃবৃন্দ মাহবুব চৌধুরীর আশুরোগ মুক্তি কামনায় তার শয্যাপাশে দাঁড়িয়ে দোয়া কামনা করেন।  ট্রেক্সাস সফররত ফোবানা চেয়ারম্যান আতিকুর রহমান এবং রবিউল করিম বেলাল ডালাসের রেডিও রূপসী বাংলায় এ আড্ডায় মিলিত হন। এছাড়া টেক্সাসের বিভিন্ন নেতৃবৃন্দের সাথে তিনি ফোবানা নিয়ে মত বিনিময় করেন।

উল্লেখ্য, ৩০ বছর আগে যে সংকল্পে ফোবানা’র (ফেডারেশন অব বাংলাদেশি এসোসিয়েশন্স ইন নর্থ আমেরিকা) যাত্রা শুরু হয়েছে, তা বাস্তবায়ন করার অভিপ্রায়ে সংগঠনের নেতারা মাঠে নামছেন। অক্টোবরের প্রথম সপ্তাহে ফ্লোরিডা অঙ্গরাজ্যের মায়ামীতে অনুষ্ঠিত নির্বাচনে ফোবানা’র নতুন কার্যনির্বাহী কমিটির কর্মকর্তারা প্রবাসীদের ঐক্যবদ্ধ করতে বিভিন্ন এলাকা সফর করছেন।

শুরুতেই ফোবানার চেয়ারম্যান এবং বাই ন্যাশনাল চেম্বার অব কমার্সের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট আতিকুর রহমান টেক্সাস সফর করেছেন। ২০ থেকে ২৪ অক্টোবর পর্যন্ত টেক্সাসের বাংলাদেশি অধ্যুষিত এলাকা পরিভ্রমণ করেন ফোবানার নির্বাহী সচিব শাহ হালিমকে সাথে নিয়ে। নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে তারা সবকিছুর ঊর্ধ্বে জাতীয় স্বার্থকে রাখার আহ্বান জানান এবং প্রবাস প্রজন্মে বাঙালি সংস্কৃতি জাগ্রত রাখতে বাস্তবভিত্তিক কর্মসূচি তৈরি করেন। টেক্সাসের পর তারা জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টা, নিউইয়র্ক, নিউজার্সি, পেনসিলভেনিয়া, মিশিগান, ওয়াশিংটন মেট্র এলাকা, শিকাগো, লসএঞ্জেলেস ছাড়াও বস্টন সফর করবেন। আগামী বছর ৩২তম ফোবানা সম্মেলন অনুষ্ঠিত হবে আটলান্টায়। সেই সম্মেলনকে কানাডা ও আমেরিকায় বসবাসরত বাংলাদেশিদের মহামিলনমেলায় পরিণত করার অভিপ্রায়ে ১১ মাস আগেই মাঠে নামলেন ফোবানার কর্মকর্তারা।