হামলার আশঙ্কায় চট্টগ্রাম নগরীতে বাড়তি নিরাপত্তা

চট্টগ্রাম নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে হামলা ও যাত্রীবাহী বিমান ছিনতাইয়ের আশঙ্কায় চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর, রেলওয়ে স্টেশন, সব বাস টার্মিনাল, চট্টগ্রাম বন্দর, আদালত ভবন, গুরুত্বপূর্ণ তেল স্থাপনাসহ বিভিন্ন স্পর্শকাতর পয়েন্টে নিরাপত্তা জোরদার করেছে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি)।

একই সঙ্গে সকল থানা ও পুলিশ ফাঁড়িকে সতর্ক অবস্থায় থাকতে নির্দেশ দিয়েছে সিএমপি। পুলিশ লাইন থেকে পুরো নগরী জুড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে সোমবার সকাল থেকে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হচ্ছে। এছাড়া সরকারি বেসরকারি গুরুত্বপূর্ণ স্থাপনায় তল্লাশি চলছে।

নগর পুলিশের অতিরিক্ত কমিশনার একেএম শহীদুর রহমান বলেন, হামলা হতে পারে বা যাত্রীবাহী বিমান ছিনতাই হতে পারে। এ ধরণের তথ্য আমাদের কাছে আছে। এ কারণেই পুরো নগরীতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পরবর্তী নিদের্শ না পাওয়া পর্যন্ত বাড়তি নিরাপত্তা ব্যবস্থা বলবৎ থাকবে।

শুক্রবার দিবাগত রাতে রাজধানীর পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের হোসেনী দালানের পাশে আশুরার তাজিয়া মিছিলে শক্তিশালী চারটি হাত বোমার বিস্ফোরণে একজন নিহত ও অর্ধশতাধিক আহত হয়। এ ঘটনায় আবদুল কাদের জিলানী নামে একজন সন্দেহভাজনকে হোসেনী দালানের পেছন থেকে আটক করে পুলিশ।

হোসেনী দালানে তাজিয়া মিছিলে বোমা হামলার ঘটনার পর এবার চট্টগ্রামে হামলার আশঙ্কায় পুলিশের এ তৎপরতা।

You Might Also Like