হাত বাড়ালেই নিষিদ্ধতার বেড়াজাল!

মাইলি সাইরাস এবং সেলেনা গোমেজ। দুজনেই দুজনই নতুন প্রজন্মের সবচেয়ে আলোচিত তারকা। দুজনই পপ তারকা। গানের পাশাপাশি অভিনয়ও করেন তারা। কিন্তু আলোচনার পাশাপাশি মাঝেমাঝেই নিষিদ্ধতার জালে আবদ্ধ হয়ে নিজেদের সুনাম নষ্ট করেন তারা। প্রেম ভালোবাসা এবং গোপন ক্যামেরায় নিজের নগ্নতা কিংবা ভক্তদের সঙ্গে উল্টপাল্টা আচরনের জন্য বার বার সমালোচনা এবং খবরের শিরোনাম হন উঠতি তরুণী গায়িকা সেলেনা গোমেজ।

অন্যদিকে দুদিন পর পরই নানা খামখেয়ালিপনার মাধ্যমে জলঘোলা করেন আরেক মার্কিন পপকন্যা মাইলি সাইরাস। মাইলি সাইরাসের সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া একটি কনসার্ট নিষিদ্ধ করা হয়েছে ডমিনিকান রিপাবলিকে। সাইরাস তার গানের মাধ্যমে যৌনতা, অপরাধমূলক প্রবণতা এবং নিষ্ঠুরতাকে উসকে দেন, এমন অভিযোগ তুলেই কনসার্টটি নিষিদ্ধ করেছে দেশটির সরকার।

সাইরাসের কনসার্টের আয়োজক প্রতিষ্ঠান এসডি কনসার্ট, লাইভ নেশন কোম্পানিজকে পাঠানো একটি নোটিশে জানানো হয়, সাইরাস তার কনসার্টগুলোতে এমন কিছু কাজ করেন যেগুলো দেশটির ‘সংস্কৃতি ও ঐতিহ্যের পরিপন্থী’।

দেশটির রেডিও কমিশনের পাঠানো ওই চিঠিতে আরো বলা হয়, এসব ছাড়াও মঞ্চে ‘অপর্যাপ্ত ও সংক্ষিপ্ত’ পোশাক পরেন সাইরাস। এমন ভাষায় কথা বলেন ও এমন সব আচরণ করেন যা যৌনতা ও অপরাধমূলক কর্মকা-কে উৎসাহিত করে। ডিজনি তারকার ইমেজ ভেঙে সঙ্গীতশিল্পী হিসেবে নিজের আলাদা ধরন তৈরির চেষ্টা করতে গিয়ে বারবার নানা বিতর্কে জড়িয়েছেন সাইরাস।

You Might Also Like