হাটে-বাজারে রাস্তার মোড়ে মোড়ে সিসি ক্যামেরা

ময়মনসিংহের গফরগাঁওয়ে অপরাধ নিয়ন্ত্রণ করতে গ্রাম-গঞ্জের হাট-বাজার, রাস্তার মোড়ে মোড়ে সিসি ক্যামেরা লাগানো হয়েছে। উপজেলার যশরা ইউনিয়নের হাট-বাজার ও রাস্তার মোড়ে এ কার্যক্রম চালানো হয়েছে। এতে এলাকার অপরাধ প্রবণতা নিয়ন্ত্রণ করা যাবে বলে মনে করছেন ইউপি চেয়ারম্যান তারিকুল ইসলাম রিয়েল।

জানা যায়, উপজেলার যশরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তারিকুল ইসলাম রিয়েল এলাকার গুরুত্বপূর্ণ শিবগঞ্জ বাজার ও দৌলতপুর তেতুলতলা মোড়ে এলজিএসপি প্রকল্পের বরাদ্দ থেকে সিসি ক্যামেরা লাগিয়েছেন। এ ছাড়াও আঠারোদানা শেখ বাজার ও বখুরা-দৌলতপুর চৌরাস্তা মোড়ে সিসি ক্যামেরা লাগানোর প্রক্রিয়া চলছে। ওয়াইফাই সংযোগের মাধ্যমে সিসি ক্যামেরায় সার্বক্ষণিক পর্যবেক্ষণের জন্য ইউনিয়ন পরিষদ ভবনে ৭৫ ইঞ্জির মনিটর স্থাপন ও ইউপি চেয়ারম্যানের অ্যান্ড্রয়েড মোবাইলে সংযোগ দেওয়া হয়েছে।

ইউপি চেয়ারম্যান তারিকুল ইসলাম রিয়েল বলেন, উপজেলার সকল ইউনিয়নে ব্যাপক উন্নয়ন কার্যক্রম চলছে। আমার ইউনিয়নের হাট-বাজার ও রাস্তার মোড়গুলোতে বহু ব্যবসাপ্রতিষ্ঠান আছে। এসব গুরুত্বপূর্ণ এলাকার অপরাধ নিয়ন্ত্রণ করতেই এলজিএসপির বরাদ্দ থেকে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

You Might Also Like