হাটহাজারী মাদরাসার কমিটিতে ফিরলেন বাবুনগরী

আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুর পরদিনই আবারো হাটহাজারী মাদরাসার কমিটিতে ফিরলেন জুনাইদ আহমেদ বাবুনগরী। তাকে শায়খুল হাদিস ও শিক্ষা সচিবের দায়িত্ব দেওয়া হয়েছে। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন শূরা সদস্য সালাহউদ্দিন নানুপুরী।

শনিবার আহমদ শফীর মরদেহ দাফনের পরই শূরা কমিটি বৈঠকে বসে। বৈঠক শেষে শূরা সদস্য সালাহউদ্দিন নানুপুরী গণমাধ্যমকে বলেন, আজকে আমরা গুরুত্বপূর্ণ দু’টি সিদ্ধান্ত নিয়েছি। প্রথমটি হল আগামী শূরা বৈঠক পর্যন্ত তিন জনের একটি কমিটি করা হয়েছে, তারা মাদরাসা পরিচালনা করবেন। এই কমিটিতে আছেন মুফতি আব্দুস সালাম, মাওলানা এয়াহিয়া ও মাওলানা শেখ আহমেদ। আর বাবুনগরীকে শায়খুল হাদিস ও শিক্ষা সচিবের দায়িত্ব দেওয়া হয়েছে।

কতদিন পর পরবর্তী শূরা বৈঠক অনুষ্ঠিত হবে? জবাবে তিনি বলেন, ৬ মাসের মধ্যে শূরা বৈঠক করার বাধ্যবাধকতা আছে৷ এখন যাদের দায়িত্ব দেওয়া হয়েছে তারা যাদি ভালো করেন, তাহলে তাদেরই পূর্ণাঙ্গ দায়িত্ব দেওয়া হবে৷’’ এই বৈঠকে ১২ জন শূরা সদস্যের মধ্যে ৮ জনই উপস্থিত ছিলেন বলে জানান এই শূরা সদস্য।

হেফাজাতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী গণমাধ্যমকে জানান, আহমদ শফীর মৃত্যুর পর হেফাজতে ইসলামের পরবর্তী আমির কে হবেন তা আগামী কাউন্সিলের মাধ্যমেই নির্ধারণ করা হবে৷ হাটহাজারী মাদ্রাসার পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক আছে বলেও জানান তিনি। জুনায়েদ বাবুনগরী বলেন, তার দায়িত্ব এখন কাউন্সিল ডাক। কাউন্সিল যে সিদ্ধান্ত নেবে সেটাই হবে। খুব শিগগিরই এই কাউন্সিল অনুষ্ঠিত হতে পারে বলেও ইঙ্গিত দেন তিনি।