‘স্মার্ট কার্ডই হবে একমাত্র পরিচয়পত্র’

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী বলেছেন, সকলের হাতে যখন স্মার্ট কার্ড পৌঁছে যাবে, তারপর থেকে স্মার্ট কার্ডই হবে একমাত্র গ্রহণযোগ্য পরিচয়পত্র। কোনো এক সময় তারা সার্কুলেশন দিয়ে দেবেন, লেমিনেটেড কার্ড যেন আর গ্রহণযোগ্য না হয়।

বৃহস্পতিবার বিকেলে বাগেরহাট পৌর চত্ত্বরে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

এর আগে তিনি বাগেরহাট পৌরসভার মেয়র খান হাবিবুর রহমান ও দৈনিক বাস্তবতা পত্রিকার প্রকাশক এম এ মান্নান তালুকদারের হাতে স্মার্ট কার্ড তুলে দেন।

শাহাদাত হোসেন চৌধুরী সাংবাদিকদের বলেন, স্মার্ট কার্ডে যদি কোনো ভুল থাকে, সেই ভুল যদি নির্বাচন কমিশন সংশ্লিষ্ট অপারেটরদের কারণে হয়, তাহলে সেটা বিনা খরচে সংশোধন করে দেওয়া হবে। তবে স্মার্ট কার্ডে নাগরিকদের নিজস্ব ভুল সংশোধন করতে নির্দিষ্ট পরিমাণ ফি লাগবে।

আগামী সংসদ নির্বাচনের বিষয়ে তিনি বলেন, ‘‘আমরা একটা কর্ম পরিকল্পনা হাতে নিয়েছি। সেখানে স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে সকলকে জানানো হচ্ছে। সময় মতো সংসদ নির্বাচন হবে।’’

এ সময় বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মো. মোজাম্মেল হোসেন, উপসচিব মোস্তফা ফারুক, জেলা নির্বাচন কর্মকর্তা মো. রুহুল আমিন মল্লিক, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আতিকুল ইসলাম, পৌর কাউন্সিলর তানিয়া খাতুন, আসমা আজাদসহ দুই শতাধিক স্মার্ট কার্ড প্রার্থী উপস্থিত ছিলেন।

You Might Also Like