স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে অমিতাভ বচ্চন

বিশ্বে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দিন দিন বাড়ছে। এটি থেকে নিরাপদ থাকতে সবাই নানা ব্যবস্থা গ্রহণ করছেন। এই ধারাবাহিকতায় স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে বলিউড সুপারস্টার অমিতাভ বচ্চন।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় ইতোমধ্যে বলিউডে সকল সিনেমার শুটিং বন্ধ রাখা হয়েছে। তারকারা যতদূর সম্ভব বাড়িতেই থাকার চেষ্টা করছেন। মুম্বাইয়ে স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে যাওয়া বাসিন্দাদের হাতে সিল দিচ্ছে সরকার। এই সিল পাওয়া ব্যক্তিদের মধ্যে ‘বিগ বি’খ্যাত এই অভিনেতাও রয়েছেন।

মাইক্রোব্লগিং সাইট টুইটারে হাতে সিল দেয়া ছবি পোস্ট করেছেন এই অভিনেতা। ছবির ক্যাপশনে লিখেছেন, ‘মুম্বাইয়ে ভোটার কালি দিয়ে হাতে সিল দেয়া শুরু হয়েছে। নিরাপদ থাকুন, সতর্ক থাকুন, যদি আক্রান্ত হন পৃথক থাকুন।’

করোনাভাইরাস নিয়ে শুরু থেকেই ভক্তদের সচেতন থাকার পরামর্শ দিয়ে আসছিলেন অমিতাভ বচ্চন। প্রতি রোববার এই অভিনেতাকে দেখার জন্য তার বাড়ি জলসার সামনে ভিড় জমান ভক্তরা। তবে গত রোববার বাড়ির সামনে ভক্তদের না আসার জন্য অনুরোধ করেন তিনি।

এক টুইটে তিনি লেখেন, ‘সকল বন্ধু ও শুভাকাঙ্ক্ষীদের কাছে অনুরোধ, আজ (রোববারে) জলসা গেটের সামনে আসবেন না। আমি দেখা করতে আসব না। সতর্ক থাকুন। নিরাপদ থাকুন।’

বলিউডের আরেক কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমারও স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে রয়েছেন। করোনাভাইরাস থেকে নিরাপদ থাকার জন্য এই ব্যবস্থা গ্রহণ করেছেন ৯৭ বছর বয়সি এই অভিনেতা।