‘স্বপ্নের বিশ্বকাপ’ খেলতে চান তাসকিন

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপের কথা নিশ্চয়ই ভুলে যাননি বাংলাদেশের ক্রিকেট প্রেমীরা। সে আসরে অসাধারণ নৈপুণ্য দেখিয়ে দারুণ নজর কেড়েছিলেন তরুণ পেসার তাসকিন আহমেদ। আরকেটি বিশ্বকাপ দোরগোড়ায়। আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে তিনি জায়গা পাবেন কিনা সেটা নিয়েই চলছে আলোচনা। তবে এই তরুণ পেসারের স্বপ্ন বিশ্বকাপের দলে জায়গা পাওয়া, আর সুযোগ পেলে নিজের সেরাটা মেলে ধরা।

এই কিছুদিন আগে বিপিএলে দারুণ নৈপুণ্য দেখিয়ে জাতীয় দলে ফিরেছিলেন তাসকিন। কিন্তু দুর্ভাগ্য তাঁর,  বিপিএলেরই শেষ ম্যাচে চোটে পড়ে ছিটকে যান দল থেকে। নিউজিল্যান্ড যেতে পারেননি। অবশ্য এই চোট থেকে অনেকটাই সেরে উঠেছেন তিনি। দীর্ঘ দেড় মাসের পুনর্বাসন শেষে মাঠে নেমেছেন তরুণ এই পেসার।

স্বস্তির খবরটি প্রসঙ্গে আজ শনিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের তাসকিন বলেন, ‘আল্লাহর রহমতে এখন অনেকটাই ভালো। কোনো ব্যথা নেই। আশা করছি খুব দ্রুতই বোলিং শুরু করতে পারব।’

এই তরুণ পেসারের মূল লক্ষ্য বিশ্বকাপ। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি এখন বিশ্বকাপকে প্রাধান্য দিচ্ছি। এই বিশ্বকাপই আমার স্বপ্ন। শতভাগ ফিট হয়ে বিশ্বকাপ দলে সুযোগ পাওয়াটাই আমার মূল লক্ষ্য। সেভাবেই আমার চেষ্টা থাকবে।’

আগামী ৩০ মে মাঠে গড়াবে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় এই আসর। এই আসরকে ঘিরে  দলগুলো নিজেদের শেষ মুহূর্তের প্রস্তুতি সেরে নিচ্ছে। বাংলাদেশ বিশ্বকাপের আগে খেলবে আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ।

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ ২ জুন লন্ডনের দ্য ওভালে। টাইগারদের প্রথম ম্যাচের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। ইংল্যান্ড ও ওয়েলসের ৮টি ভেন্যুতে বিশ্বকাপের প্রথম পর্বের নয় ম্যাচ খেলবে বাংলাদেশ।

দীর্ঘ দেড়মাস ব্যাপী টুর্নামেন্টে অংশ নেওয়া ১০ দলে সবাই একে অন্যের সঙ্গে খেলবে। সেরা চারদল উঠবে সেমিফাইনালে।

You Might Also Like