স্বদেশি সিনেমায় জ্যাকুলিন

কথায় বলে, গেঁয়ো যোগী ভিক্ষা পায় না। জ্যাকুলিন ফার্নান্দেজের ক্ষেত্রে হয়েছে ঠিক তাই। ভারতের সিনে ইন্ডাস্ট্রিতে মোটামুটি সফল তার ক্যারিয়ার। বলিউডের বেশ কয়েকটি বিগ বাজেটের সিনেমায় অভিনয় করে দেদার সুনাম কুড়িয়েছেন তিনি। কিন্তু নিজের দেশ শ্রীলঙ্কাতে ব্রাত্যই ছিলেন প্রাক্তন মিস শ্রীলঙ্কা সুন্দরী জ্যাকুলিন।

জ্যাকুলিনের সেই বদনাম এবার ঘুচতে চলেছে। একটি শ্রীলঙ্কান সিনেমায় অভিনয় করতে চলেছেন এই সুন্দরী। সম্প্রতি ইন্সটাগ্রামে পোস্ট করেছেন সিনেমাটির কিছু ফটোশুট। একটি ছবিটিতে দেখা গেছে, শ্রীলঙ্কার অভিনেতা অলসটন কোচের হাতে ব্যান্ডেজ বেঁধে দিচ্ছেন জ্যাকুলিন।

১৯৭৯ সালে ঘটা একটি সত্য ঘটনা অবলম্বনে সিনেমা তৈরি করছেন শ্রীলঙ্কান পরিচালক চন্দ্রান রুথনাম। সিনেমাটির নাম অ্যাকর্ডিং টু ম্যাথু। প্রেম, যৌনতা ও অপরাধ এই তিনের মিশেল সিনেমার বিষয়বস্তু। সিনেমার মূল চরিত্র রেভারেন্ড ম্যাথু। যিনি নিজের স্ত্রী ও প্রেমিকার স্বামীকে খুনের দায়ে অভিযুক্ত হন। এই ম্যাথুর জীবনই ফুটে উঠবে সেলুলয়েডের পর্দায়। আর এই সিনেমার একটি গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন জ্যাকুলিন ফার্নান্দেজ। নিজ দেশের সিনেমায় এই প্রথমবারের মতো অভিনয় করতে চলেছেন জ্যাকুলিন।
সম্প্রতি ভারতে মুক্তি পেয়েছে তার সিনেমা ‘রয়’। শিগগিরই বলিউডে শুটিং শুরু করবেন করণ জোহর প্রোডাকশনের নতুন একটি সিনেমায়। তবে এখন দেখার বিষয়, তার অভিনয় আর গ্ল্যামারে কতটা মজে তার নিজের দেশ।

You Might Also Like