স্টার্কের শততম উইকেট, অলআউট শ্রীলঙ্কা

সফরকারী অস্ট্রেলিয়া স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের প্রথম ইনিংসে তুলেছে ২ উইকেটে ৫৪ রান। দিন শেষে তাদের হাতে আরও ৮ উেইকেট। আর দ্বিতীয় টেস্টের প্রথম দিন স্বাগতিকরা অলআউট হওয়ার আগে সংগ্রহ করেছে ২৮১ রান।

ফলে, গল টেস্টে প্রথম দিন শেষে সফরকারী স্টিভেন স্মিথের দল ২২৭ রান পিছিয়ে।

লঙ্কানদের বিপক্ষে ৪৪ রানে ৫ উইকেট নিয়েছেন অজি পেসার মিচেল স্টার্ক। শ্রীলঙ্কার মাটিতে অস্ট্রেলিয়ার কোনো পেসারের এটি সেরা বোলিং। গলে বিদেশি পেসারের সেরা বোলিংও এটি। আর পাঁচ উইকেট শিকারের মধ্যদিয়ে স্টার্ক টেস্ট ক্যারিয়ারের শততম উইকেটের মাইলফলক ছুঁলেন। আর তাতে এই পেসারের লাগলো ২৭টি টেস্ট।

আগে ব্যাটিংয়ে নেমে লঙ্কান দুই ওপেনার দলীয় ৯ রানের মাথায় বিদায় নেন। করুনারত্নে ০ আর কুশল সিলভা ৫ রান করে স্টার্কের শিকার হন। তিন নম্বরে ব্যাট হাতে নামা কুশল পেরেরা করেন ৪৯ রান। আর গত ম্যাচের নায়ক কুশল মেন্ডিস এই ইনিংসেও সর্বোচ্চ স্কোরার। গত ম্যাচে মহাকাব্যিক ইনিংস খেলা এই ব্যাটসম্যান করেন ৮৬ রান।

দলপতি অ্যাঞ্জেলো ম্যাথুজ করেন ৫৪ রান। এছাড়া, চান্দিমাল ৫, ডি সিলভা ৩৭, দিলরুয়ান পেরেরা ১৬ আর রঙ্গনা হেরাথ ১৪ রান করেন।

স্টার্কের ৫ উইকেটের দিন বল হাতে নাথান লিয়ন দুটি উইকেট দখল করেন।

ব্যাটিংয়ে নেমে অজি ওপেনার জো বার্নস শূন্য রানেই সাজঘরে ফেরেন। আরেক ওপেনার ডেভিড ওয়ার্নার করেন ৪২ রান। উসমান খাজা ১১ রান নিয়ে অপরাজিত থাকেন।

You Might Also Like