হোম » সেলফি রাজা

সেলফি রাজা

ঢাকা অফিস- Tuesday, November 14th, 2017

সরকারি কাজে যতোটা তিনি পারদর্শী তারচেয়ে বেশি সিদ্ধহস্ত তিনি সেলফি তুলতে। আর যাদের সঙ্গে তিনি সেলফি তোলেন তারা ছোটখাটো কেউ না, বিশ্বের বড় বড় দেশের প্রধান। এর জন্য আবার অনুমতিরও ধার ধারেন না তিনি।

সেলফি রাজা খ্যাত এই ব্যক্তিটির নাম ক্রিস্টোফার লরেন্স। ফিলিপাইনে প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তের বিশেষ সহকারী। তার ডাক নাম বং গো।
মঙ্গলবার ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় শেষ হচ্ছে অাসিয়ান সম্মেলন। এই উপলক্ষে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পসহ দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোর নেতারা জড়ো হয়েছিলেন ম্যানিলায়। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে একটি সেলফি তুলতে পারলে অনেকেই তৃপ্তির ঢেকুর তুলে হয়তো ক্ষান্ত দেবে। তবে বোং গোকে সেই তৃপ্তি স্পর্শ করেনি। তাই ট্রাম্পের সঙ্গে একাধিক সেলফি তুলেছেন তিনি।
বোং গোর সেলফির শিকার হয়েছেন, চীনের প্রধানমন্ত্রী লি কিয়াং, জাপানের প্রধানমন্ত্রী্ শিনজো আবে, দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে, রাশিয়ার প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভ। সেলফি এক্সপার্ট হিসেবে খ্যাত রাষ্ট্রপ্রধান কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো অবশ্যই নিজের ফোনেই বং গো’র সঙ্গে সেলফি তুলেছেন।
বং গো’র কল্যাণে গণমাধ্যমের অবশ্য সুবিধাই হয়েছে। যেখানে গণমাধ্যমের প্রবেশে কড়াকড়ি আছে সেখানে বং গো থাকা মানেই সেলফি তুলে ফেসবুকে পোস্ট। সেই কাণ্ডটিই ঘটেছে রোববার। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে রদ্রিগো দুতের্তের একান্ত বৈঠকের ছবিটি বং গোর কল্যাণে গণমাধ্যমের হাতে এসেছিল। ফিলিপাইনের গণমাধ্যমে বং গো ইতিমধ্যে ‘জাতীয় ফটো বোমারু’র তকমা পেয়ে গেছেন।