সুবীর নন্দীকে চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেয়া হচ্ছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে একুশে পদকপ্রাপ্ত সংগীতশিল্পী সুবীর নন্দীকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছেড়েছে এয়ার অ্যাম্বুলেন্স। আজ সকাল ১০টা ৪৫ মিনিটে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাঁকে নিয়ে যাওয়া হয়।

এর আগে গতকাল সোমবার রাত ১১টার দিকে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সুবীর নন্দীকে নিয়ে এয়ার অ্যাম্বুলেন্সটি উড্ডয়নের কিছুক্ষণ পরই আবার ফিরে আসে। পরে গুরুতর অসুস্থ তাঁকে ফিরিয়ে নেওয়া হয় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ)। এয়ার অ্যাম্বুলেন্সে যান্ত্রিক ত্রুটির কারণে গতকাল সিঙ্গাপুরে নেওয়া সম্ভব হয়নি। বিষয়টি নিশ্চিত করেছেন সুবীর নন্দীর মেয়ে ফাল্গুনী নন্দী।

ফাল্গুনী নন্দী জানান, সোমবার রাত ৮টার দিকে এয়ার অ্যাম্বুলেন্সটি ঢাকায় আসে। রাত পৌনে ১১টায় তাঁকে নিয়ে এয়ার অ্যাম্বুলেন্সটি সিঙ্গাপুরের উদ্দেশে রওনা হয়। উড্ডয়নের পরই এয়ার অ্যাম্বুলেন্সের ত্রুটি ধরা পড়ে। পরে অ্যাম্বুলেন্সটি নেমে আসে। আজ সকাল পৌনে ১১টার দিকে এয়ার অ্যাম্বুলেন্সটি সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছেড়েছে।

গত ১২ এপ্রিল শ্রীমঙ্গলে একটি পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন সুবীর নন্দী ও তাঁর পরিবার। পয়লা বৈশাখে শ্রীমঙ্গল থেকে ঢাকা ফেরার পথে উত্তরায় কাছাকাছি আসতেই শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে সুবীর নন্দীর। এর পর সেখান থেকে সরাসরি সিএমএইচে নেওয়া হয়। হাসপাতালে নেওয়ার পরই তাঁকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে। এখনো তাঁর অবস্থা অপরিবর্তিত আছে। তাঁর মস্তিষ্কের অবস্থা ভালো নয়। এ ছাড়া তাঁর কিডনি ও ফুসফুসে প্রদাহ রয়েছে।

দেশের জনপ্রিয় এই সংগীতশিল্পীর ১৯৮১ সালে প্রথম একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ প্রকাশিত হয়। ১৯৭৬ সালে ‘সূর্যগ্রহণ’ চলচ্চিত্রে প্রথম প্লে-ব্যাক করেন তিনি। দীর্ঘ ৪০ বছরের সংগীত ক্যারিয়ারে আড়াই হাজারেরও বেশি গান গেয়েছেন তিনি। জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন পাঁচবার। সংগীতে অবদানের জন্য এ বছর তিনি পান দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদক।

You Might Also Like