সুবিধাবঞ্চিত শিশুদের বিনামূল্যে হার্টের চিকিৎসা দিচ্ছে এভার কেয়ার হাসপাতাল

বিশ্ব হার্ট দিবস উপলক্ষে রাজধানীর এভার কেয়ার হাসপাতালের শিশু হৃদরোগ বিভাগের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসাসেবার আয়োজন করা হয়।

মঙ্গলবার বেলা ১১টায় হাসপাতালের ওপিডি আউটডোরে অনুষ্ঠানটির উদ্বোধন করেন এভার কেয়ার হাসপাতালের শিশু হৃদরোগ বিভাগের প্রধান ডা. তাহেরা নাজরীন।

উদ্বোধনী বক্তৃতায় ডা. তাহেরা বলেন, করোনাকালীন এভার কেয়ার হাসপাতাল সমাজের সুবিধাবঞ্চিত শিশু হৃদরোগীদের মধ্যে ফ্রি ডিভাইসসহ অন্যান্য সেবা দিয়ে চিকিৎসা প্যাকেজটি বাস্তবায়ন করে যাচ্ছে। দেশের অন্যতম কর্পোরেট হাসপাতাল হিসেবে এভার কেয়ার কর্তৃপক্ষের এটি একটি অন্যতম সেবাধর্মী দৃষ্টান্তমূলক পদক্ষেপ।

এছাড়া করোনাকালীন কীভাবে শিশু রোগীদের যত্ন নিতে হবে সে বিষয়ে তিনি উপস্থিত অভিভাবকদের উদ্দেশে সচেতনতামূলক পরামর্শ দেন।

প্রায় দু’ঘণ্টাব্যাপী চলা এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- হাসপাতালের বিজনেস ডেভেলপমেন্টের জেনারেল ম্যানেজার আখতার জামিল, হৃদরোগ বিশেষজ্ঞ প্রফেসর ডা. ওয়ালিউল ইসলাম, ডা. আজমেরী প্রমুখ।

প্রসঙ্গত, শিশু হৃদরোগ বিশেষজ্ঞ ডা. তাহেরা নাজরীন বেশ কয়েক বছর আগে থেকে সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের নানাভাবে ফ্রি চিকিৎসাসেবা দিয়ে আসছেন। বিশেষ করে যেসব শিশুর হার্টে ছিদ্র আছে তাদের পাশে তিনি সক্রিয়ভাবে দাঁড়িয়েছেন।

ব্যয়বহুল এ রোগ নিরাময়ের চিকিৎসা ব্যয় অনেকের পক্ষে বহন করা সম্ভব হয় না। তাই তাদের তিনি বিনামূল্যে ডিভাইস প্রদানের উদ্যোগ নেন। পরবর্তীতে তার এ মহতী উদ্যোগে শামিল হতে এভার কেয়ার হাসপাতাল কর্তৃপক্ষও এগিয়ে আসে।

বর্তমানে হার্টে ছিদ্র ধরা পড়া এ রকম ৭৫টি শিশুকে গত চার বছর যাবত বিনামূল্যে ডিভাইস প্রদানসহ ধারাবাহিকভাবে চিকিৎসা দেয়া হচ্ছে।

You Might Also Like