সুপ্রীম কোর্ট বারে বিএনপি-জামায়াতপন্থীদের বিজয়

সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির ২০১৫-১৬ বর্ষের কার্যকরী কমিটির নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ (নীল প্যানেল) সভাপতি-সম্পাদকসহ ৯টি পদে জয়লাভ করেছে।

আনুষ্ঠানিকভাবে মঙ্গলবার সকালে এ ফলাফল ঘোষণা করা হয়। বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেলের সভাপতি প্রার্থী খন্দকার মাহবুব হোসেন ১৭৫০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী পরিষদের (সাদা প্যানেল) ইউসুফ হোসেন হুমায়ুন পেয়েছেন ১৫৮৭ ভোট।

এ ছাড়া সম্পাদক পদে নীল প্যানেলের ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ১৮৮০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা প্যানেলের মোমতাজ উদ্দিন মেহেদী পেয়েছেন ১৪৭৭ ভোট।

দুটি সহ-সভাপতি পদের মধ্যে নীল প্যানেলের এ এস এম মোক্তার কবির খান এবং সাদা প্যানেলের আবুল খায়ের বিজয়ী হয়েছেন। সহ-সম্পাদক পদে নীল প্যানেলের মাজেদুল ইসলাম পাটওয়ারী উজ্জ্বল ও সাদা প্যানেলের মো. দেলোয়ার মোস্তফা চৌধুরী (মধু) এবং কোষাধ্যক্ষ পদে নীল প্যানেলের শওকত আরা বেগম দুলালী নির্বাচিত হয়েছেন।

এ ছাড়া ৭টি সদস্য পদের মধ্যে বিএনপিপন্থী নিল প্যানেল পেয়েছে চারটি। বাকি তিনটিতে জয়ী হয়েছে সাদা প্যানেল। নীল প্যানেল সর্বমোট ৯টি এবং সাদা প্যানেল ৫টি পদে জয়লাভ করে।

দুই দিনের নির্বাচনে সর্বমোট ৩৫২৯টি ভোট দিয়েছেন ভোটাররা। এর আগে প্রথম দিনে ১৮০৪টি ভোট পড়েছিল। সুপ্রীম কোর্ট বারের এবারের নির্বাচনে ৮১ শতাংশ ভোট পড়েছে। মোট ভোটার ছিলেন ৪ হাজার ৩৬২ জন।

রবিবার সকাল ১০টা থেকেই ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ভোটগ্রহণ শুরু হয়। প্রথমপর্ব চলে দুপুর ১টা পর্যন্ত। এর পর আবার ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রতিদিন ভোটগ্রহণ করা হয়।

 

You Might Also Like