সুপার রিফাইনারীর পরিচালক, স্ত্রী-সন্তানের বিরুদ্ধে দুদকের মামলা

কর ফাঁকির অভিযোগে এলিট গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান সুপার রিফাইনারি প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সেলিম আহমেদ ও তার স্ত্রী-পুত্রের বিরুদ্ধে তিনটি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন। তাদের বিরুদ্ধে তিন কোটি ষাট লাখ টাকার কর ফাঁকির অভিযোগ করে এ মামলা দায়ের করা হয়েছে।

সোমবার দুপুরে নগরীর বায়েজিদ বোস্তামি থানায় মামলা তিনটি দায়ের করেন দুদকের উপ পরিচালক (বিশেষ অনুসন্ধান ও তদন্ত-২) মির্জা জাহিদুল আলম।

আসামীদের বিরুদ্ধে দুর্নীতি প্রতিরোধ আইনের ৪২০, ৪০৬ ও ১০৯ ধারায় এ অভিযোগ আনা হয়েছে।

তিন মামলার মধ্যে দু’টিতে সেলিম আহমেদ ও তার স্ত্রী লুৎফুন্নেছা আহমেদ এবং অপরটিতে তাদের সন্তান সাজির আহমেদকে আসামি করা হয়েছে। লুৎফুন্নেছা প্রতিষ্ঠানটির চেয়ারম্যান এবং সাজির প্রতিষ্ঠানটির পরিচালক। এর আগে গত বৃহস্পতিবার মামলা তিনটি অনুমোদন দেয় দুদকের প্রধান কার্যালয়।

দুদকের প্রতিবেদনে বলা হয়েছে, সরকারের সঙ্গে চুক্তি অনুযায়ী বিদেশ থেকে জ্বালানি তেলের কাঁচামাল আমদানি করে তা পরিশোধন করে সরকার নির্ধারিত পাঁচ শতাংশের বেশি অপচয় দেখিয়ে একদিকে ভ্যাট ফাঁকি দেওয়া হয়েছে অন্যদিকে নিষেধাজ্ঞা থাকার পরও খোলাবাজারে জ্বালানি তেল বিক্রি করা হয়।

উল্লেখ্য, গত ২০০৭-০৮ অর্থবছর থেকে ২০০৯-১০ অর্থবছর পর্যন্ত তিন বছরে মোট ৩ কোটি ৬০ লাখ ৬৫ হাজার ৫৭৪ টাকার ভ্যাট ফাঁকি দেওয়া হয়।

You Might Also Like