সুপার কাপ জিতল বিলবাও

স্প্যানিশ সুপার কাপের দ্বিতীয় লেগেও জয় পেল না বার্সেলোনা। শুধু জয় নয় বছরের পঞ্চম শিরোপা জিততে বার্সার দরকার ছিল নির্ধারিত সময়ে অন্তত ৫-০ গোলের জয়। অ্যাতলেতিকো বিলবাওয়ের বিপক্ষে উল্টো ১-১ গোলে ড্র করে সেই লক্ষ্য অবশ্য স্বপ্নই থেকে গেছে কাতালানদের।
নিজেদের মাঠে আরিতস আদুরিজের দারুণ হ্যাটট্রিকে বার্সাকে ৪-০ গোলে প্রথম লেগে হারিয়ে বিলবাও এদিন কাতালানদের ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে আতিথ্য নেয়। গত মৌসুমের ট্রেবল জয়ীদের বিপক্ষে পিছিয়ে থেকেও আদুরিজের গোলে সমতা নিয়ে মাঠ ছাড়ে বিলবাও। শুধু ড্র নিয়ে নয়, শিরোপা নিয়েই ফেরে দ্বিতীয়বার স্প্যানিশ সুপার কাপ জেতা বিলবাও।
ম্যাচের শুরুর একাদশে বার্সা কোচ লুইস এনরিক নামিয়েছিলেন ক্লদিয়ো ব্রাভো, দানি আলভেজ, জেরার্ড পিকে, মাশচেরানো, ম্যাথিউ, রেকিটিচ, বাসকুয়েটস, ইন্দ্রেস ইনিয়েস্তা, লিওনেল মেসি, লুইস সুয়ারেজ আর পেদ্রোকে।
খেলার প্রথম থেকেই গোল আদায় করে নিতে মরিয়া হয়ে উঠে কাতালানরা। তবে, গোলের দেখা পেতে তাদের অপেক্ষা করতে হয় ম্যাচের ৪৪ মিনিট পর্যন্ত।
দলকে লিড পাইয়ে দেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। রেকিটিচের বাড়ানো বল বুক দিয়ে রিসিভ করেন সুয়ারেজ। সেখান থেকে উরুগুয়ের তারকা বল বাড়িয়ে দেন মেসির কাছে। বিলবাওয়ের জালে বল পাঠাতে ভুল করেননি আর্জেন্টাইন অধিনায়ক।
প্রথমার্ধে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা। বিরতির পর ম্যাচের ৫৬ মিনিটে সরাসরি লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে যান পিকে। ফলে, দশজনের দলে পরিণত হয় কাতালানরা।
আর সে সুযোগকে কাজে লাগিয়ে ৭৪ মিনিটে সমতায় ফেরে বিলবাও। অতিথিদের সমতায় ফেরান আদুরিজ। তবে, ৮৬ মিনিটের মাথায় কিকে সোলা লাল কার্ড দেখে মাঠের বাইরে গেলে বিলবাও দশজন নিয়ে খেলতে থাকে।
ম্যাচের বাকী সময়ে আর কোনো গোল না হলে গত মৌসুমে কোপা দেল রে’র ফাইনালে বার্সার কাছে হারা বিলবাও ৫-১ এগ্রিগেটে শিরোপা নিশ্চিত করে।

You Might Also Like