সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

সুন্দরবনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বনদস্যু ‘আকাশ বাবু’ বাহিনীর প্রধান কাশেম আকাশ (৪০) ও উপ-প্রধান ফরিদ মাইজ্জা (৪৫) নিহত হয়েছেন।

সোমবার সকালে সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের তাম্বুল বুনিয়ার খাল এলাকায় এ ঘটনা ঘটে। নিহত বনদস্যুরা বাগেরহাটের শরনখোলা উপজেলার বাসিন্দা বলে জানা গেছে।

ঘটনাস্থল থেকে ৪টি এলজি, ৫টি কাটা বন্দুক, ৬টি একনলা বন্দুক, ২টি এয়ার রাইফেল, বন্দুকের ৩৩টি কার্তুজ, পয়েন্ট টুটু বোর রাইফেলের ১৪৭ রাউন্ড গুলি, এয়ার গানের ২৬৪টি গুলি, কার্তুজের ৩৬টি খোসা, দেশে তৈরি ৭টি ধারালো অস্ত্র/রামদা, চাঁদা আদায়ের কার্ড ও বিপুল পরিমাণ রসদ সামগ্রী উদ্ধার করা হয়।

র‌্যাব-৮ এর অধিনায়ক লে. কর্নেল ফরিদুল আলম জানান, র‌্যাবের নিয়মিত টহলের সময় সকাল সোয়া ৭টার দিকে চাঁদপাই রেঞ্জের তাম্বুল বুনিয়ার খাল এলাকায় বনদস্যুরা তাদের উপস্থিতি টের পেয়ে গুলি ছোড়ে। এসময় র‌্যাব আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। উভয়ের মধ্যে প্রায় আধাঘণ্টা গুলি বিনিময়ের পর বনদস্যুরা পিছু হটে গেলে ঘটনাস্থল থেকে দুইজনের মৃতদেহ উদ্ধার করা হয়। স্থানীয় জেলেরা তাদের বনদস্যু বলে শনাক্ত করে। লাশ মংলা থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

You Might Also Like