সুখোই-২৭ বহরের আকাশে উড্ডয়ন বন্ধ করল রাশিয়া

এখন সময় ডেস্কঃ রাশিয়ার বিমান বাহিনী বলেছে, সুখোই-২৭ যুদ্ধবিমান বহরের আকাশে উড্ডয়ন বন্ধ রাখা হয়েছে। মস্কো অঞ্চলে বিমান প্রদর্শনীতে সুখোই যুদ্ধবিমানের মারাত্মক দুর্ঘটনার কারণ বের না করা পর্যন্ত এ বহরের আকাশে ওড়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা বলবত থাকবে বলে জানানো হয়েছে। রাশিয়ার সুখোই বহরে তিনশ’র বেশি বিমান রয়েছে।

রুশ বিমান বাহিনীর কমান্ডার কর্নেল জেনারেল ভিক্টর বোনদারেভে গতকাল (বৃহস্পতিবার) এ ঘোষণা দিয়েছেন। গতকাল সকালের দিকে মস্কো অঞ্চলে একটি সুখোই বিধ্বস্ত হলে এর পাইলট নিহত হন। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিশেষ কমিশন এ বিষয়ে তদন্ত করছে।

একটি মিশন শেষে বিমানবন্দরে ফেরার পথে এ দুর্ঘটনা ঘটে। আবাসিক ভবনের ওপর বিমানকে ভূপাতিত হওয়ার হাত থেকে রক্ষার চেষ্টা করছিলেন পাইলট। শেষ পর্যন্ত তিনি আর বিমান থেকে বের হয়ে আসতে পারেন নি।

রুশ সংবাদ সংস্থাকে দেয়া সাক্ষাৎকারে টেস্ট পাইলট ম্যাগোমেদ তোলবায়োইভ বলেছেন, ফ্লাইট মনিটরিং সিস্টেমের ব্যর্থতার কারণে হয়ত এ যুদ্ধবিমানটি বিধ্বস্ত হয়েছে। হতভাগ্য বিমানটি রাশিয়ার খ্যাতনামা বিমান অ্যাক্রোবেটিক দল ‘রাশিয়ান নাইটসের’ সদস্য ছিল। এ দল মস্কোর রেড স্কয়ারে চমকপ্রদ বিমান অ্যাক্রোবেটিক দেখায়।

You Might Also Like